মেইন ম্যেনু

আওয়ামী প্রার্থীর রিটে বিজয়ীর ফল স্থগিত

ভোট গণনায় অনিয়মের অভিযোগে কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ৪নং সাবরাং ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলের গেজেট প্রকাশে নিষেধাজ্ঞা দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এই ইউনিয়নের নির্বাচনের ভোট পুনরায় গণনা করতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারী করেছেন আদালত।

এ বিষয়ে দায়ের করা এক রিট আবেদনের শুনানী করে বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি একেএম সাহিদুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন। আজ আদালতে রিট আবেদনের পক্ষে শুনানী করেন অ্যাডভোকেট সগীর হোসেন লিওন।

গত ২২ মার্চ এই ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে প্রাথমিক পর্যায়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোনা আলীকে (নৌকা প্রতীক) বিজয়ী করলেও পরবর্তীতে চেয়ারম্যান ঘোষণা করা হয় নুর হোসেনকে (টেলিফোন প্রতীক)।

ভোট গণনায় অনিয়মের অভিযোগ এনে সোনা আলী (নৌকা প্রতীক) গত ২৪ এপ্রিল উচ্চ আদালতে রিট আবেদন দায়ের করেন। সে রিটের শুনানী করে আজ আদালত এ আদেশ দেন। পরে আদালত থেকে বেরিয়ে রিটকারী আইনজীবী লিওন বলেন, ‘প্রাথমিক ফলাফলে আমার মক্কেলকে ৫৫৩ ভোট বেশি দেখিয়ে বিজয়ী ঘোষণা করলেও পরবর্তীতে ৯১ ভোট কম দেখিয়ে নুর হোসেনকে চেয়ারম্যান ঘোষণা করেন প্রিজাডিং অফিসার। এ রকম ফলাফলের বৈধতা চ্যালেঞ্চ করে আমরা উচ্চ আদালতে রিট করি। শুনানী শেষে আদালত আজ এ আদেশ দেন।’

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জেলা ও উপজেলা নির্বাচনী কর্মকর্তা, রিটার্নিং অফিসার, বিজয়ী প্রার্থীসহ মোট ২২ জনকে এ রুলের জবাব দিতে বলা হয়েছে।






মন্তব্য চালু নেই