মেইন ম্যেনু

আখেরি মোনাজাত উপলক্ষে যান চলাচলে নিষেধাজ্ঞা

বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপের আখেরি মোনাজাত রোববার অনুষ্ঠিত হবে। মোনাজাত উপলক্ষে ইজতেমামুখী যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে গাজীপুর পুলিশ প্রশাসন। এ ছাড়া মোনাজাত শেষে মুসল্লিদের বাড়ি ফেরার জন্য ৩০টি ফ্রি শাটল বাসের ব্যবস্থা করেছে পুলিশ।

শনিবার সকালে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে স্থাপিত পুলিশ কন্ট্রোল রুমের সামনে গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ সাংবাদিকদের জানান, আখেরি মোনাজাতের দিন তাবলিগ জামায়াতের লাখ লাখ মুসল্লির পাশাপাশি ঢাকাসহ আশপাশের এলাকা থেকে লাখ লাখ মানুষ আসেন। তখন ভিড় বেড়ে যায় এবং যানজট সৃষ্টি হয়। সে কারণে আখেরি মোনাজাতের দিন রোববার ভোররাত ৩টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা (ভোগড়া বাইপাস) থেকে আবদুল্লাহপুর পর্যন্ত, টঙ্গী-ঘোড়াশাল সড়কের মিরেরবাজার থেকে স্টেশন রোড পর্যন্ত এবং স্টেশন রোড থেকে কামারপাড়া সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। এ সময় রাস্তার দুই পাশে কোনো যানবাহনকে দাঁড়িয়ে থাকতে দেওয়া হবে না। মানুষ যাতে আখেরি মোনাজাতে আসতে পারেন এবং মোনাজাত শেষে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন- সে জন্য এ ব্যবস্থা নেওয়া হয়েছে। রোববার সন্ধ্যা পর্যন্ত এ বিধিনিষেধ বলবৎ থাকবে।

তিনি আরো জানান, আখেরি মোনাজাত শেষে মুসল্লিদের বাড়ি ফেরার সুবিধার্থে জেলা পুলিশের পক্ষ থেকে ৩০ ফ্রি শাটল বাসের ব্যবস্থা করা হয়েছে। মুসল্লিরা বিনা ভাড়ায় ওই বাসে যাতায়াত করতে পারবেন।

কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চলছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ। রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।






মন্তব্য চালু নেই