মেইন ম্যেনু

আগস্টে আরেকটি জঙ্গি হামলা হতে পারে

সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘গুলশান ও শোলাকিয়া হামলার পর আমরা শঙ্কিত না। জঙ্গিরা আগামী আগস্ট মাস হয়তো হামলার জন্য বেছে নিতে পারে। ওই মাসে তারা একটি অঘটন ঘটাতে পারে। তাই প্রশাসনসহ সকলকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।

রোববার (৩১ জুলাই) দুপুরে রূপগঞ্জ উপজেলার ভুলতা ফ্লাইওভার প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনে এসে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের আরো বলেন, ‘সরকারের মেয়াদ শেষ হলেই নির্বাচন দেয়া হবে। এ সরকারের আর সোয়া দুই বছর মেয়াদ রয়েছে। মেয়াদ শেষ হলেই নিয়ম অনুযায়ী নির্বাচন দেয়া হবে। মেয়াদ শেষ হওয়ার আগে নির্বাচন দিবেন কি না তা প্রধানমন্ত্রী ভালো বলতে পারবেন।’

ভুলতা ফ্লাইওভার নির্মাণ প্রসঙ্গে মন্ত্রী বলেন, আগামী জুন মাসের মধ্যে ফ্লাইওভারের কাজ শেষ হবে বলে আশা করা যাচ্ছে। এছাড়া ২৯০টি পাইলিংয়ের মধ্যে ২২০টি পাইলিং করে ফেলা হয়েছে। এছাড়া ২৭টি পিলারের মধ্যে ৬টি পিলারের কাজ শেষ হয়েছে।

প্রকৌশলীদের সূত্রে জানা গেছে, ২৪০ কোটি টাকা ব্যয়ে সরকারের নিজস্ব অর্থায়নে ভুলতা ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। চার লেনবিশিষ্ট ফ্লাইওভারের দৈর্ঘ্য হবে ১ দশমিক ২৩৮ কিলোমিটার। মূল ফ্লাইওভারের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা, সড়ক নির্মাণে ব্যয় ১১২ কোটি টাকা এবং অন্যান্য ব্যয় হবে সাড়ে সাত কোটি টাকা। নির্মাণ কাজের শুরু থেকে আগামী দুই বছরের মধ্যে ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ হবে।

এসময় উপস্থিত ছিলেন, ঢাকা সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, প্রকল্প পরিচালক রিয়াজ আহাম্মেদ, জেলা এএসপি আনোয়ার হোসেন, কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম, মাহবুব শাহ, রবিউল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ।






মন্তব্য চালু নেই