মেইন ম্যেনু

বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের আলোচনা সভায় জেলা প্রশাসক

আগামী দিনে প্রতিটি উপজেলায় প্রতিবন্ধী স্কুল স্থাপন করা হবে

আব্দুর রহমান, সাতক্ষীরা: সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টারে এ বার্ষিক বনভোজন অনুষ্ঠানের আলোচনা সভায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন।

এসময় তিনি বলেন, ‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তাদের সুপ্ত মেধার বিকাশ ঘটাতে পারলে তারাও মূল্যবান সম্পদ হিসেবে গড়ে উঠবে। প্রতিবন্ধীরা আমাদের-ই সন্তান বা আত্মীয় স্বজন। তিনি আরো বলেন, প্রতিবন্ধীদের শারিরীক ও মানসিক বিকাশে খেলা-ধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে অংশ গ্রহণ নিশ্চিত করতে হবে। এজেলায় ২৭ হাজার প্রতিবন্ধী রয়েছে। আমরা প্রতিবন্ধীদের কল্যাণে আগামী দিনে প্রতিটি উপজেলায় একটি করে প্রতিবন্ধী স্কুল স্থাপন করা হবে।’

বনভোজন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম এহতেশামূল হক, সাতক্ষীরা পৌর মেয়র তাসকিন আহমেদ চিশতি, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহসিন আলী, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এ্যাড. আবুল কালাম আজাদ, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, বিশিষ্ট ব্যবসায়ী এ.কে.এম আনিছুর রহমান প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিশিষ্ট সমাজসেবক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা।






মন্তব্য চালু নেই