মেইন ম্যেনু

আগামী মাসেই শেষ সাঙ্গাকারার টেস্ট ক্যারিয়ার

আর একটি মাস। তারপরই টেস্ট ক্রিকেটে কুমার সাঙ্গাকারা নামটা হয়ে যাবে ইতিহাস। ভারতের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলতে যাচ্ছে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে আগামী মাসে পি সারা ওভালের দ্বিতীয় টেস্টটিই হবে সাঙ্গাকারার ক্যারিয়ারের শেষ টেস্ট। এর সাথে সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে ‘গুডবাই’ বলা হয়ে যাবে এই লঙ্কান গ্রেটের।
গত মাসেই সাঙ্গাকারা জানিয়েছিলেন, ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর আর দীর্ঘ পরিসরের ক্রিকেটে খেলবেন না। সেই সাথে শেষ হবে তার ১৫ বছরের গৌরবময় ক্যারিয়ার। বৃহস্পতিবার শ্রীলঙ্কা ও ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের টেস্ট সিরিজের সূচি ঘোষণা করেছে। ১২ আগস্ট গলে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
৩৭ বছর বয়সী সাঙ্গাকারা আসলে বিশ্বকাপের পরই সব ধরনের ক্রিকেট থেকে চলে যেতে চেয়েছিলেন। এমনটাই বলেছিলেন বছরের শুরুতে। কিন্তু পরে ঘরোয়া চারটি টেস্ট খেলতে রাজি হন তিনি। এর দুটি খেলেছেন পাকিস্তানের বিপক্ষে। আর দুটি খেলবেন ভারতের বিপক্ষে। পি সারা ওভাল আয়োজন করবে দ্বিতীয় টেস্ট। ২০ আগস্ট শুরু হবে ম্যাচটি। যেটি হবে সাঙ্গাকারার ১৩৪তম ও বিদায়ী টেস্ট।
শ্রীলঙ্কার সাবেক এই অধিনায়ক এখন পর্যন্ত ১৩২ টেস্টে ৫৮ এর একটু বেশি গড়ে ১২,৩০৫ রান করেছেন। ৪০৪ ওয়ানডেতে তার রান ১৪,২৩৪। কলম্বোতেই তৃতীয় টেস্টে সাঙ্গাকারাকে ছাড়া নতুন একটি যুগ শুরু করতে হবে শ্রীলঙ্কাকে। ৩ আগস্ট ভারতীয় দল পৌঁছাবে শ্রীলঙ্কায়। ৬ আগস্ট থেকে খেলবে একটি তিন দিনের প্রস্তুতি ম্যাচ। খেলা হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।






মন্তব্য চালু নেই