মেইন ম্যেনু

আগুনযুদ্ধে পরাজিত খালেদা গুপ্তহত্যায় মেতেছেন : ইনু

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগুনযুদ্ধে পরাজিত হবার পর দেশকে অস্থিতিশীল করার জন্য নতুন কৌশল হিসেবে গুপ্তহত্যা ও জঙ্গিবাদের পথ বেছে নিয়েছেন বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

সোমবার সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন তিনি।

ইনু বলেন, তিনি (খালেদা জিয়া) জঙ্গিবাদে মেতেছেন। তার প্রতি সরকারের অনুরোধ জঙ্গিবাদ ত্যাগ করুন, জনগণের কাছে আত্মসমর্পণ করুন। নাহলে সরকার যেমন ধৈর্য্য ধরতে জানে তেমনি জঙ্গিবাদ কিভাবে নির্মূল করতে হয় তাও জানে।

গত দুই বছরে ব্লগার, শিক্ষক, প্রকাশকসহ অন্যান্যদের উপর ২০টি গুপ্তহত্যা ও আক্রমণের ঘটনা ঘটেছে। এসব ঘটনায় ৭০ জনেরও বেশি লোককে আটক করেছে সরকার।

দ্রুত বিচার ট্রাইব্যুনালে একটি মামলায় মৃত্যুদণ্ডসহ অপরাধীদের সাজা হয়েছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদে জড়িত অভিযোগে গ্রেফতার হয়েছেন ৫ হাজার ৩২৪ জন। যাদের মধ্যে ৮৫ জন জঙ্গি বলে চিহ্নিত করেছে পুলিশ।

৫ হাজার ৩২৪ জনের মধ্যে পৌনে ২ হাজারকে সুনির্দিষ্ট মামলায় গ্রেফতার করা হয়েছে। বাকিগুলোকে সন্দেহজনকভাবে গ্রেফতার করা হয়েছে। জড়িত না থাকলে তাদের ছেড়ে দেয়া হবে।

জঙ্গিবাদ ও গুপ্তহত্যায় সরাসরি খালেদা জিয়ার সংশ্লিষ্টতার অভিযোগ করছেন, কিন্তু কি পদক্ষেপ নিয়েছেন জানতে চাইলে ইনু বলেন, সরকার আইনি প্রক্রিয়ায় বিশ্বাসী। আমরা ইতোমধ্যে আইনি প্রক্রিয়ায় পদক্ষেপ নিয়েছি। তার বিরুদ্ধে বিভিন্ন ঘটনায় মামলা হয়েছে। আদালতে যাচ্ছেন তিনি। আইনি প্রক্রিয়ায় তার শাস্তি হবে। আমরা সে ধরণের পদক্ষেপই নিচ্ছি।






মন্তব্য চালু নেই