মেইন ম্যেনু

আজই কি হচ্ছে রোনালদোর নতুন রেকর্ড?

এসপানিওলের বিপক্ষে একাই ৫ গোল করে গড়েছিলেন নতুন রেকর্ড। রাউল গঞ্জালেসকে পেছনে ফেলে হয়েছিলেন লা লিগায় রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। এরপর শনিবার রাতে ঘরের মাঠে গ্রানাডার বিপক্ষে মাঠে নামে রিয়াল। এই ম্যাচে রোনালদোর সামনে সুযোগ ছিল আরো একটি নতুন রেকর্ড গড়ার।

গ্রানাডার বিপক্ষে হ্যাটট্রিক করতে পারলে রাউল গঞ্জালেসকে পেছনে ফেলে ক্রিস্টিয়ানো রোনালদো হয়ে যেতেন রিয়াল মাদ্রিদের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। কিন্তু তার হয়নি। কারণ, এই ম্যাচে তিনি কোনো গোল পাননি। করিম বেনজেমার একামাত্র গোলে জিতেছিল রাফায়েল বেনিতেজের দল। আজ আবার মাঠে নামছে রোনালদো-বেনজেমারা। প্রতিপক্ষ শক্তিশালী অ্যাথলেটিক বিলবাও।

আজ কি হয়ে যাচ্ছে রোনালদোর নতুন রেকর্ডটি? শুধু রিয়ালের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার নয়, আরো একটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে পর্তুুগিজ তারকা। ক্লাব ও দেশের হয়ে সব পেশাদার ম্যাচ মিলিয়ে ৭৪৯ ম্যাচে ৪৯৯ গোল রিয়াল মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গারের। আজ একটা গোল তার নামের পাশে শোভা পাবে ৫০০ গোলের ‘ম্যাজিক ফিগার’।

রিয়ালের হয়ে চার শতাধিক ম্যাচ খেলে রাউল গঞ্জালেস করেছিলেন ৩২৩ গোল। মাত্র দুটি গোল হলেই রাউলের রেকর্ড ছুঁয়ে ফেলবেন রোনালদো। আর তিনটি গোল করতে পারলে ছাড়িয়ে যাবেন তাকে। তবে ক্লাবের দাবি রাউলের চেয়ে মাত্র এক গোলে পিছিয়ে আছেন রোনালদো। কারণ ২০১০ সালে রোনালদোর দেওয়া একটি গোল রেফারির রিপোর্টে পেপের নামের পাশে লেখা হয়েছে।

উল্লেখ্য, লা লিগায় রোনালদো এসপানিওলের বিপক্ষে একাই ৫ গোল করেন। এরপর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে শাখতার দনেৎস্কের বিপক্ষেও হ্যাটট্রিক করেন পর্তুগিজ তারকা। এই দুই ম্যাচে তিনি করেছিলেন ৮ গোল। এরপর অবশ্য গ্রানাডার বিপক্ষে কোনো গোলের দেখা পান না। তবে উয়েফা চ্যাম্পিয়নস লিগে শাখতারের বিপক্ষে হ্যাটট্রিক করে লিওনেল মেসিকে ছাড়িয়ে যান। ৮০ গোল নিয়ে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন রোনালদো। ৭৭ গোল নিয়ে দ্বিতীয় স্থানে আছেন লিওনেল মেসি।






মন্তব্য চালু নেই