মেইন ম্যেনু

আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি বাংলাদেশ

প্রথমবারের মতো সরাসরি বিশ্বকাপ বাছাইপর্বে খেলার সুযোগ পায় বাংলাদেশ। তবে সেই সুযোগ কাজে লাগাতে পারেনি লাল-সবুজের জার্সিধারীরা। বিশ্বকাপ বাছাইপর্বে দুই লেগে ইতিমধ্যে ছয়টি ম্যাচ খেলেছে। কিন্তু একটিতেও জয় পায়নি। আজ সপ্তম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিরতি লেগে মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল ৫টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে। সরাসরি সম্প্রচার করবে চ্যানেল নাইন।

প্রথম লেগে ৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার মাঠে ৫-০ গোলে ধরাশায়ী হয়েছিল বাংলাদেশ। আজকের ম্যাচেও ফেভারিট অস্ট্রেলিয়া। তারপরও ভালো খেলার প্রত্যাশা করছে বাংলাদেশ। সেটা কী আদৌ পারবে? র‌্যাংকিং কী বলে? র‌্যাংকিংয়ে অস্ট্রেলিয়া ৬০তম অবস্থানে। আর বাংলাদেশ ১৮০তম। পার্থক্যটা তো আর বলে দিতে হয় না। সকারুরা কতটা কঠিন দল সেটা তো সবারই জানা। তাদের রয়েছে বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা। তার উপর এশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন তারা।

তারপরও ঘরের মাঠে জয়ের আশা করছেন বাংলাদেশ দলের কোচ ফ্যাবিও লোপেজ। ড্র করার প্রত্যাশা করছেন সহ-অধিনায়ক জামাল ভূঁইয়াও। এ বিষয়ে ফ্যাবিও লোপেজ বলেন, ‘তাজিকিস্তান ছিল কঠিন দল। অস্ট্রেলিয়াও তেমনি। কিন্তু আমাদের দরকার তিন পয়েন্ট। তাই ভালো খেলে তিন পয়েন্ট সংগ্রহ করতে চাই।’






মন্তব্য চালু নেই