মেইন ম্যেনু

আতশবাজির আলোয় বিপিএলের উদ্বোধন

ক্রিকেটকে কেন্দ্র করেই বিপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে কনসার্টের আয়োজন। কিন্তু ক্রিকেটের আবহ দেখা গেল না কনসার্টে। উদ্বোধন ঘোষণা আর ছয় ক্রিকেটারকে মঞ্চে উঠিয়ে, তা এক সংবাদ সম্মেলনেই করা যেত। সাড়ে তিন কোটি টাকা খরচ করার প্রয়োজন হতো না।

উদ্বোধনী অনুষ্ঠানের কনসার্টে হ য ব র ল অবস্থা। বিগত দুই আসরের তিক্ত অভিজ্ঞতা থেকে শিক্ষা নিতে পারেনি ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবি।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুক্রবার রাত ৮টায় বিপিএল থ্রি’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সঙ্গে ছিলেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন। ছিলেন বিপিএলের ছয় দলের পাঁচ আইকন ক্রিকেটার। রংপুর রাইডার্সের সাকিব আল হাসানের পরিবর্তে উপস্থিত ছিলেন সৌম্য সরকার।

bpl_91564

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিপিএল উদ্বোধন করে বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট অনেক এগিয়ে গেছে। এই যাত্রা আরও এগিয়ে যাক সেই প্রত্যাশা থাকল।’

bpl11

বিসিবি সভাপতি নিজের বক্তৃতায় বলেন, ‘আমরা যেভাবে ওয়ানডেতে ভালো খেলছি, সেভাবে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে পারছি না। এই ফরম্যাটটা আমরা রপ্ত করতে পারছি না। আগামী বছরেই এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। এই দুই টুর্নামেন্টকে সামনে রেখে বিপিএল আয়োজন করা খুব গুরুত্বপূর্ণ ছিল। এবারের বিপিএলে ১৪০ জনেরও বেশি বিদেশি ক্রিকেটার অংশ নিচ্ছেন। আমি নির্বাচকদের বলব- এই টুর্নামেন্ট থেকে যেন ভালো দুই-একজন ক্রিকেটারকে জাতীয় দলের জন্যে বেছে নেওয়া হয়।’

bpl112

বিকেল ৪টায় অনুষ্ঠান শুরু হওয়ার কথা থাকলেও সেটা হয়েছে বিকেল সাড়ে ৫টায়। মঞ্চে আসেন নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ। মাত্র সাত মিনিট নৃত্য পরিবেশনের সুযোগ পান মৌ। এরপরই মঞ্চে উঠে আসেন আইয়ুব বাচ্চু। সন্ধ্যা ৫ টা ৪০ মিনিট থেকে ৬ টা ২০ পর্যন্ত মঞ্চ মাতান আইয়ুব বাচ্চু ও তার ব্যান্ড এলআরবি।

bpl12

এলআরবির পর স্টেজে উঠে ব্যান্ডদল চিরকুট। ৩০ মিনিট পারফর্ম করেন তারা। যদিও বিসিবির দেওয়া সিডিউল অনুযায়ী এলআরবির আগে মঞ্চে উঠার কথা ছিল চিরকুটের। সন্ধ্যা ৭টা ১ মিনিটে মঞ্চে আসেন শিল্পী মমতাজ। স্টেজ মাতিয়ে রাখেন এক ঘণ্টা। গুণী এই শিল্পীর বিদায়ের পর বিপিএলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অর্থমন্ত্রী। এ সময়ে দুটি আতশবাজি ফোটানো হয়।

bpl13

আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণার পর বিদেশি তারকাদের পারফম্যান্স শুরু হয়। প্রথমেই মঞ্চে আসেন জয়প্রিয় শিল্পী কেকে। ৮ টা ১০ মিনিটে কেকে মঞ্চে আসার সঙ্গে সঙ্গে উচ্ছ্বাস বেড়ে যায় দর্শকদের। কেকের পারফরম্যান্সের পর মঞ্চে আসবেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও হৃতিক রোশন।






মন্তব্য চালু নেই