মেইন ম্যেনু

আত্মতুষ্টিতে ভুগছেন না হাথুরুসিংহে

এক বছর আগে এমন সময়েই বাংলাদেশে পা রেখেছিল জিম্বাবুয়ে। সে সময় ওয়ানডে ও টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করে বাংলাদেশের ক্রিকেটের সঙ্গে নতুন দিনের পথ চলা শুরু করেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে। লংকান এই কোচের সামনে আবারও সেই চেনা প্রতিপক্ষ। তাই বলে সফরকারী জিম্বাবুয়েকে নিয়ে আত্মতুষ্টিতে ভুগছেন না জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহে।

ঘরের মাঠে সম্প্রতি আফগানিস্তানের মতো দুর্বল দলের বিপক্ষে ওয়ানডে ও টি২০ সিরিজ হেরে এসেছে এলটন চিগুম্বুরার দল। আর স্বাগতিকরা গত বছরের সেই জিম্বাবুয়ে সিরিজ থেকেই ঘরের মাঠে অপ্রতিরোধ্য। এরপরও প্রতিপক্ষকে হালকাভাবে নিতে নারাজ লংকান এ কোচ।

বুধবার অনুশীলনে সাকিব-মুস্তাফিজুররা

বুধবার অনুশীলনে সাকিব-মুস্তাফিজুররা

বুধবার বাংলাদেশ দলের অনুশীলনের আগে এ প্রসঙ্গে চন্ডিকা হাথুরুসিংহে বলেন, ‘মনে রাখতে হবে এটা আন্তর্জাতিক ম্যাচ। জিম্বাবুয়ে অনেকগুলো প্রতিপক্ষের সঙ্গে খেলে এখানে এসেছে। আমাদের দলের মধ্যে কোনো ধরনের আত্ম-প্রসাদ নেই। সবাই জানে যে, তারা তাদের জাতীয় দলের জন্য খেলছে।’

সম্প্রতি জিম্বাবুয়ে দল দুর্বল আফগানিস্তানের কাছে দুটি সিরিজে হারলেও তারদেরকে হালকাভাবে নিতে নারাজ চন্ডিকা। কারণ জিম্বাবুয়ে দল অনেকগুলো সিরিজ খেলায় তারা যে কোনো সময় ঘুরে দাঁড়াতে পারে।

এ বিষয়ে চন্ডিকা বলেন, ‘একটু আগেই বললাম যে, দলে এখন অনেক প্রতিযোগিতা। সুতরাং যে জাতীয় দলের খেলাকে হালকাভাবে নিবে, বিপদে পড়ে যাবে। তাছাড়া কোনো আন্তর্জাতিক সিরিজই আমি হালকাভাবে নিতে পারি না। আমি জিম্বাবুয়েকে অন্য দলের চেয়ে দুর্বল বা সহজ প্রতিপক্ষ ভাবছি না। কারণ আমরা আমাদের জাতীয় দলের হয়ে একটি আন্তর্জাতিক সিরিজ খেলতে যাচ্ছি। এই সিরিজে আমরা আমাদের সর্বশক্তি দিয়েই খেলবো। তাই এই সিরিজটি আমরা অনেক গুরুত্বের সঙ্গে নিয়েছি।’






মন্তব্য চালু নেই