মেইন ম্যেনু

আত্রাইয়ে ইউপি নির্বাচনে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে প্রতিটি জনপদ

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) সংবাদদাতা : আসন্ন পঞ্চম দফার ইউনিয়ন পরিষদ নির্বাচনে নওগাঁর আত্রাই উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ঘিরে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে আত্রাইয়ের প্রতিটি জনপদ। প্রচার প্রচারণায় মুখোরিত হয়ে উঠেছে চায়ের ষ্টল, হোটেল, রেস্তোরাসহ প্রতিটি দোকান। লিফলেট হাতে কাক ডাকা ভোর থেকে মধ্য রাত পর্যন্ত চলছে প্রার্থীদের প্রচার-প্রচারণা। নির্ঘুম রাত জেগে প্রার্থীদের প্রচারণায় সরগরম হয়ে উঠেছে প্রতিটি ইউনিয়ন। চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত আসনের মহিলা মেম্বার প্রার্থীদের পদচারণায় এখন ঘুম ভাঙ্গছে ভোটারদের। ভোর হলেই কড়া নাড়ছেন প্রার্থীরা। মনেহয় ভোটার ও প্রার্থীর মধ্যে আছে আত্মীয়তার বন্ধন, যা অটুট রাখতে মরিয়া প্রার্থীরা।

তথ্যঅনুসন্ধানে উপজেলার ৮টি ইউনিয়ন ঘুরে ভোটারদের সাথে আলাপ করে জানা যায়,

শাহাগোলা ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ২ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে মোঃ শফিকুল ইসলাম বাবু ও ধানের শীষ প্রতীকে এস এম মোয়াজ্জেম হোসেন চান্দু। এদিকে তারুণ্যের ক্লিক ইমেজ ধরে রেখে ১নং শাহাগোলা ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগের চেয়ারম্যান পার্থী মোঃ শফিকুল ইসলাম বাবু ইউনিয়নের প্রতিটি গ্রামে গ্রামে আর পাড়া মহল্লায় নানা পেশার লোকজনের সাথে সু-সম্পর্ক বজায় রেখে অপরাপর প্রার্থীদের ন্যায় প্রচার প্রচারণায় একধাপ এগিয়ে রয়েছে। এদিকে উপজেলার শাহাগোলা, বহলা, চাপড়া, ঝনঝনিয়া, ছোটডাঙ্গা, বড়-ডাঙ্গা, মাগুড়াপাড়া, কয়সা, শ্রীরামপুর, তারাটিয়া, হাতিয়াপাড়া, আকবরপুর, মির্জাপুর, ভবানীপুর, মিরাপুর, উদনপৈয়, পূর্ব মিরাপুর, ফুলবাড়ি, ছোট রসুলপুর, বড় রসুলপুর, জাতোপাড়াসহ নানাবিদ তার নির্বাচনী এলাকায় মেধা ও যোগ্যতার উপর নির্ভর করে দলীয় নেতা কর্মীদের পাশাপাশি সাধারণ লোকজনের মাঝেও ব্যাপক গণসংযোগের মাধ্যমে বেশ সাড়া জাগিয়েছে। তিনি তার নিজ ইউনিয়নের বিভিন্ন এলাকায় এলাকায় দিবারাত্রী প্রচার-প্রচারণায় চষে বেড়াচ্ছেন বলে নানা সূত্রে প্রকাশ। সৎকাজের পক্ষে অবস্থান নিয়ে হাটি হাটি পা করে সামনের দিকে এগিয়ে চাচ্ছেন তিনি। অন্যায় অবিচার, অপরাধ কিংবা অসামাজিক কার্য্যকলাপের বিরুদ্ধে তার দু-সাহসী অবস্থান বললে চলে। অল্প সময়ে তৃণমুলের নেতাকর্মী সহ হরেক রকমের প্রচার-প্রচারণায় সাধারণ মানুষের হৃদয়ের গভীর বন্ধন স্থাপন করে যাচ্ছে গ্রামে গ্রামে। তিনি বৃহত্তর এলাকার নানান পেশার মানুষের অকুন্ঠ ভালোবাসা আর সমর্থন নিয়ে এগিয়ে যাচ্ছে।
বিভিন্ন এলাকার বেশ কয়েকজন বয়োবৃদ্ধ লোকজনের মতে, বর্তমান সরকার তারুণ্য নির্ভর, সৎ, যোগ্য, উন্নয়ন মুখী, ভদ্রতা-নম্রতাসহ সবদিক বিবেচনা করে শফিকুল ইসলাম বাবু হয়তো তারুণ্যেও জোয়ারে এগিয়ে যাবে এমনটায় আশাবাদী অনেকের।

এবিষয়ে শফিকুল ইসলাম বাবুর কাছে প্রতিক্রিয়া প্রসঙ্গে জানতে চাইলে তিনি হাসোজ্জল কন্ঠে জানান, ছাত্রজীবন থেকে এই পর্যন্ত এলাকার তথা অসহায় মানুষের কল্যানে নিজেকে নিয়োজিত রেখেছি। অন্যায় অবিচারের বিরুদ্ধে শক্ত অবস্থানে ছিলাম, আছি, থাকবো সর্ব সময়। তিনি দৃঢ় প্রত্যয়ে আরো বলেন সর্বপরি সকলের সহযোগিতায় ১নং শাহাগোলা ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলতে চাই। যেখানে থাকবে সাম্প্রদায়িক সম্প্রীতি ও সুখ-শান্তি আর নাগরিকের সুযোগ সুবিধা।অপর দিকে ভোঁপাড়া ইউনিয়নে বিএনপির মোঃ শহিদুর রহমান চঞ্চল ধানের শীষ। আওয়ামীলীগের মোঃ জানবক্স সরদার নৌকা, মোঃ নাজিম উদ্দিন মন্ডল স্বতন্ত্র আনারস, মঞ্জুরুল আলম মোল্লা স্বতন্ত্র মটরসাইকেল, মিজানুর হক মুকুল স্বতন্ত্র চশমা।

আহসানগঞ্জ ইউনিয়নে বিএনপির বর্তমান চেয়ারম্যান এসএম মঞ্জুরুল আলম ধানের শীষ, আওয়ামীলীগের মোঃ আক্কাছ আলী নৌকা, মোঃ আব্দুস সালাম স্বতন্ত্র মটরসাইকেল।

পাঁচুপুর ইউনিয়নে বিএনপির বর্তমান চেয়ারম্যান মোঃ এমদাদুল হক পিন্টু ধানের শীষ, আওয়ামীলীগের মোঃ আফছার আলী প্রামানিক নৌকা, মোঃ খবিরুল ইসলাম স্বতন্ত্র আনারস।

বিশা ইউনিয়নে আওয়ামীলীগের বর্তমান চেয়ারম্যান মোঃ আব্দুল মান্নান মোল্লা নৌকা, বিএনপির মোঃ আসাদুজ্জামান আসাদ ধানের শীষ, মোঃ কামরুজ্জামান চৌধুরী স্বতন্ত্র আনারস প্রতিক পেয়েছেন।

মনিয়ারী ইউনিয়নে বিএনপির এসএম ফারুক কবত ধানের শীষ, আওয়ামীলীগের আল্লা-মা শেরই বিপ্লব নৌকা, মোঃ আব্দুর রাজ্জাক মন্ডল স্বতন্ত্র আনারস, মোঃ সম্রাট হোসেন মটর সাইকেল।

কালিকাপুর ইউনিয়নে বিএনপির আব্দুল হাকিম সরদার ধানের শীষ, আওয়ামীলীগের নাজমুল হক নাদিম নৌকা, মোঃ ওছমান গণি স্বতন্ত্র মটর সাইকেল।

হাটকালুপাড়া ইউনিয়নে আওয়ামীলীগের মোঃ আমজাদ হোসেন ফকির নৌকা, বিএনপির মোঃ ময়নুল ইসলাম ধানের শীষ, মোঃ আব্দুস শুকুর সরদার স্বতন্ত্র আনারস, মোঃ শওকত হোসেন স্বতন্ত্র মটর সাইকেল প্রতিক পেয়ে যে যার এলাকায় কাজ করে যাচ্ছেন।






মন্তব্য চালু নেই