মেইন ম্যেনু

আত্রাইয়ে মেম্বারসহ ৩ জেএমবি গ্রেফতার, অস্ত্র ও ককটেল উদ্ধার

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁর আত্রাইয়ে মেম্বারসহ তিন জেএমবি ক্যাডারকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাজ থেকে তিনটি ককটেল ও একটি চাপাটি উদ্ধার করা হয়। মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে উপজেলার পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন,আত্রাই উপজেলার কাশিয়াবাড়ী গ্রামের হুরমত আলীর ছেলে মেম্বার ময়েন সরদার (৩৫),ভবানিপুর গ্রামের আব্দুল আজিজ কালুর ছেলে আব্দুল হাই লিটন (৪৫) ও ভোঁপাড়া গ্রামের কবের শাহ’র ছেলে জিয়াউর রহমান (৩৭) ।

আত্রাই থানার ওসি বদরুদ্দোজা জানান, ২০০৪ সালে রাণীনগর ও আত্রাই উপজেলাসহ আশেপাশে উপজেলায় বাংলা ভাই সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাই সরকারের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন (জেএমবি) দল গঠন করে কথিত সর্বহারা নিধন নামে হত্যাযজ্ঞ , নির্যাতন, লুটতরাজ , ঘরবাড়ি ভাংচুর করে।

সে সময় এলাকার অনেকের মত “ বাংলা ভাই” এর সাথে হাতেহাত রেখে গ্রেফতারকৃতরা হত্যাযজ্ঞ , নির্যাতন, লুটতরাজ ,ঘরবাড়ি ভাংচুর সক্রিয় অংশ গ্রহণ করেন। তাদের বিরুদ্ধে থানায় অস্ত্র বিস্ফোরক দ্রব্যসহ একাধিক মামলা রয়েছে। এরপর থেকে দীর্ঘদিন তারা পলাতক ছিলেন।

গ্রেফতারকৃতরা এলাকায় সন্ত্রাশী কার্যক্রম চালানোর জন্য চেষ্টা করছেন। এমন সংবাদের ভিত্তিত্বে এক অভিযান চালিয়ে তাদের নিজ বাড়ি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। এসময় তাদের কাজ থেকে তিনটি ককটেল ও একটি চাপাতি উদ্ধার করা হয়।

পুুলিশ সুপার মোজাম্মেল হক বিপিএম , পিপিএম জানান, দেশে নাশকতাকারি যেই হোকনা কেন তাদের ছাড় দেয়া হবে না। এলাকার শান্তি-শৃংখলা বজায় রাখতে চিহ্নিত নাশকতাকারি ও পরিকল্পনাকারিদের গ্রেফতার অভিযান অব্যাহত থাকবে।






মন্তব্য চালু নেই