মেইন ম্যেনু

আদ্রতা ধরে রাখবে স্ক্রাব

শুষ্কতার এই সময়টাতে ত্বক হয়ে থাকে রুক্ষ্ম। ময়েশ্চারাইজার ক্রিম ব্যবহারেও বাড়ে বিপত্তি। অপরদিকে ক্ষারযুক্ত ত্বক পরিষ্কারক মুখে দেবে নিষ্প্রাণের ছাপ। এমন পরিস্থিতি থেকে মুক্তি দিতে পারে গোলাপের বডি স্ক্রাব। প্রাকৃতিক উপাদানে তৈরি এই স্ক্রাব আপনার ত্বককে আদ্র করার পাশাপাশি ত্বকে নতুন জেল্লা নিয়ে আসতে সাহায্য করে। চলুন তবে নিজেই তৈরি করে নেয়া যাক ময়েশ্চারাইজার গোলাপ স্ক্রাব।

যা যা লাগবে

নারিকেল তেল ২ টেবিল চামচ, আধা টেবিল চামচ মধু, ১ টেবিল চামচ গোলাপজল, আড়াই টেবিল চামচ চিনি, এক মুঠো শুকনো গোলাপের পাপড়ি, এক ফোঁটা রোজ এসেনশিয়াল অয়েল।

যেভাবে করবেন

একটা পরিষ্কার পাত্রে নারিকেল তেল নিন। গরম পানির ওপর পাত্রটি রেখে ধীরে ধীরে তেলটি গরম করে নিন। এবার তাতে গোলাপজল এবং মধু দিয়ে নাড়তে থাকুন যতক্ষণ না পুরো মিশ্রণের রঙ এক হয়ে যায়। এবার মিশ্রণটিতে একটু একটু করে চিনি দিয়ে মেশাতে থাকুন। এতে একটা নরম মিশ্রণ তৈরি হবে। এরপর এসেনশিয়াল অয়েল মিশিয়ে দিতে হবে। অপর একটি পাত্রে গরম পানি দিয়ে শুকনো গোলাপ ছেড়ে নরম করে নিন। এরপর এটাকে ছোট্ট ছোট্ট টুকরো করে মিশিয়ে দিন নারিকেল তেলের মিশ্রণে। এগুলো স্ক্রাবের শক্তি বাড়ায়।

এই রেসিপিতে আড়াই আউন্স স্ক্রাব তৈরি হবে। দুই সপ্তাহ পর্যন্ত এটা ভালো থাকবে। ইচ্ছে হলে এতে এক টেবিল চামচ আমন্ড অয়েলও মিশিয়ে নিতে পারেন মধুর পরিবর্তে। ব্যাস তৈরি হয়ে গেল দারুণ উপযোগী একটি স্ক্রাব। পরিষ্কারের পাশাপাশি আপনার ত্বকের আদ্রতা বজায় রাখতে অতুলনীয়। কোনো ক্রিম ব্যবহার ছাড়াই পেয়ে যান আদ্র, মসৃণ ও কোমল ত্বক।






মন্তব্য চালু নেই