মেইন ম্যেনু

আনোয়ার, মিন্টু, আমানকে আত্মসমর্পণের নির্দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামকে নাশকতার চার মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একইসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার, চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু ও দলের যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমানকে এক সপ্তাহের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিএনপির এ চার নেতাকে ৫৬ মামলায় হাইকোর্টের দেওয়া জামিনের ওপর স্থগিতাদেশ চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি শেষে এ আদেশ দেন প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ।

এর মধ্যে রয়েছে এম কে আনোয়ারের বিরুদ্ধে নয়টি, তরিকুল ইসলামের বিরুদ্ধে চারটি, আব্দুল আউয়াল মিন্টুর বিরুদ্ধে একটি ও আমান উল্লাহ আমানের বিরুদ্ধে ৪২টি মামলা।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন।

গত ৯ জুলাই পৃথক পৃথক আবেদনের প্রেক্ষিতে এ চার নেতাকে চার সপ্তাহের আগাম জামিন দেন বিচারপতি মো. জিয়াউল করিম ও বিচারপতি শেখ মো. জাকির হোসেনের হাইকোর্ট বেঞ্চ। এই জামিনের ওপর স্থগিতাদেশ চেয়ে ১৪ জুলাই আবেদন করে রাষ্ট্রপক্ষ। ২১ জুলাই সৈয়দ মাহমুদ হোসেনের অবকাশকালীন চেম্বার বেঞ্চ আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিলেও স্থগিতাদেশ দেননি। পূর্ণাঙ্গ বেঞ্চে ২৭ জুলাই শুনানির দিন ধার্য হয়।

সরকারের পতন ঘটানোর লক্ষ্যে ২০১৪ সালের ডিসেম্বর থেকে এ বছরের মার্চ পর্যন্ত বিরোধী জোটের আন্দোলনের সময় রাজধানীর বিভিন্ন থানায় এসব মামলা দায়ের করা হয়।






মন্তব্য চালু নেই