মেইন ম্যেনু

আন্তর্জাতিক সংগঠনগুলোর বক্তব্য সঠিক নয়: ইনু

‘বাংলাদেশে গণতন্ত্র নেই, গণমাধ্যম স্বাধীন নয়’ অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ আন্তর্জাতিক সংগঠনগুলোর এ ধরনের বক্তব্য সঠিক নয় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশের গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা, ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম প্রসঙ্গে অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ আন্তর্জাতিক সংগঠনগুলোর সাম্প্রতিক বক্তব্যের জবাব দিতে তিনি এ সংবাদ সম্মেলন করেন।

তিনি বলেন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ আন্তর্জাতিক সংগঠনগুলো বাংলাদেশের গণতন্ত্র, গণমাধ্যমের স্বাধীনতা নিয়ে যেসব বক্তব্য দিচ্ছে তা সঠিক নয়। তারা এসব বিষয়ে এক চোখা নীতি অবলম্বন করছে। বরং তারা এ ধরনের বক্তব্য দিয়ে অপরাধীদের পক্ষে ওকালতি করছে। তাদের খণ্ডিত বক্তব্য সত্যের প্রলাপ মাত্র। যা কারো কাছে কাম্য নয়।’

তিনি এসব সংগঠনকে দেশের বিরুদ্ধে অপপ্রচার থেকে বিরত থাকার আহ্বান জানান।

মাহফুজ আনাম প্রসঙ্গে হাসানুল হক ইনু বলেন, সরকার প্রতিহিংসা পরায়ন হয়ে মাহফুজ আনামের বিরুদ্ধে কথা বলছে না। বরং এক এগার’র সময় অনৈতিক প্রতিবেদন ছাপানোর বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে ভবিষ্যতে যাতে এ ধরণের কাজ থেকে বিরত থাকে এজন্য তার প্রসঙ্গটি উঠে এসেছে।

তিনি বলেন, সরকার পূর্ণ গণতন্ত্র ও গণমাধ্যমের স্বাধীনতায় বিশ্বাসী। আমরা চাই গণমাধ্যম সরকারের সমালোচনা করুক। কিন্তু তা যেন অনৈতিক না হয়।’






মন্তব্য চালু নেই