মেইন ম্যেনু

আন্দোলনের রূপরেখা ঠিক করছে বিএনপি

নেতা-কর্মীরা রাজপথে না থাকলেও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ ও দলের সঙ্গে আলোচনা করে আন্দোলনের রূপরেখা ঠিক করছে বিএনপি।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৪তম শাহাদাৎ বার্ষিকীর এক আলোচনায় এ তথ্য জানান, দলটির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ। তৃণমূল দল নামে একটি সংগঠন এর আয়োজন করে।

হান্নান শাহ্ এ সময় বলেন, ‘বর্তমান সরকার যেভাবে দেশ চালাচ্ছে, তাতে জনগণ তাদের পক্ষে নেই। জনগণ তাদের প্রত্যেকটি কাজের হিসাব রাখছে। ক্ষমতা থেকে গেলে জনগণ এর হিসেব নেবে। তখন সরকারের লোকেরা বুঝবে কত ধানে কত চাল হয়।’

তিনি বলেন, ‘বিশ্ব বেহায়া আর বিশ্বচোর মিলে বিরোধী দলের ওপর নির্যাতন চালাচ্ছে; জনগণের সঙ্গে মিথ্যাচার করছে। এ সরকারের লজ্জা নেই। তারা বলছে নরেন্দ্র মোদির সঙ্গে খালেদা জিয়ার বৈঠক হবে না। কিন্তু বৈঠক হয়েছে। বৈঠকের পর পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ করা উচিৎ ছিল।’

জিয়াউর রহমানের কর্মময় জীবনের স্মৃতিচারণ করে বিএনপির এই নেতা অভিযোগ করেন, সরকার তাকে (জিয়াউর রহমান) বাদ দিয়ে অন্যভাবে ইতিহাস সৃষ্টি করতে চায়।

আয়োজক সংগঠনের প্রধান মো. হানিফ বেপারীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, সহ তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।






মন্তব্য চালু নেই