মেইন ম্যেনু

আন্দোলন থেকে সরে এলেন কেন্দ্রীয় ব্যাংক কর্মকর্তারা

নতুন বেতন স্কেল নিয়ে কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তাদের আন্দোলন কর্মসূচি স্থগিত করেছে ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল।

আগামী ২৪ জানুয়ারি বাংলাদেশ ব্যাংকের বোর্ড মিটিংয়ে এ ব্যাপারে আলোচনা করা হবে এ আশ্বাসের ভিত্তিতে কর্মকর্তারা রবিবার রাতে আন্দোলন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন। বাংলাদেশ ব্যাংক ওয়েলফেয়ার কাউন্সিলের নেতা শাহরিয়ার সিদ্দিকি আন্দোলন কর্মসূচি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গতকাল রাতে বাংলাদেশ ব্যাংক ও এর চারপাশে সব ধরনের সভা-সমাবেশ নিষিদ্ধ করে কেন্দ্রীয় ব্যাংক একটি নির্দেশনা জারি করে।বাংলাদেশ ব্যাংক কর্মকর্তারা আন্দোলন কর্মসূচি স্থগিত করলেও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আজ থেকে লাগাতার ধর্মঘট শুরু করেছেন।

প্রসঙ্গত, আগের সব বেতন স্কেলে বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক, বিসিএস ক্যাডার ও বিশ্ববিদ্যালয় শিক্ষকরা একই গ্রেডভুক্ত অর্থাৎ অষ্টম গ্রেডে ছিলেন। কিন্তু নতুন বেতন স্কেলে সহকারী পরিচালক পদ এক ধাপ নিচে নামিয়ে নবম গ্রেডে দেয়া হয়েছে। আর বিসিএস ক্যাডার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অষ্টম গ্রেডে রাখা হয়েছে। এ ছাড়া কেন্দ্রীয় ব্যাংককে অন্যান্য সরকারি ব্যাংকের সঙ্গে একই ক্যাটাগরিতে রাখা হয়েছে। এই পদাবনমনের বিরুদ্ধেই কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা আন্দোলন করে আসছেন।






মন্তব্য চালু নেই