মেইন ম্যেনু

আপনার মনিটর অদৃশ্য, দেখবেন শুধু আপনিই, কিভাবে?

আপনি কম্পিউটারে কাজ করবেন? কিন্তু লোকজনের জন্য তা পারচেন না। হয় তো কাজটা কিছুটা সিক্রেট। আর সেজন্য সবার সামনে সে কাজ করতেও চাচ্ছেন না। মহা ঝামেলায় আছেন এ নিয়ে? তবে জেনে রাখুন, আর ঝামেলা নয়। এবার সবার সামনে বসেই আপনি কাজ করবেন, আর সে কাজ কেউই দেখতে পাবে না।

সবার সামনে থেকে আপনার মনিটর অদৃশ্য। শুধু আপনিই দেখতে পাচ্ছেন। আর কেউ দেখতে পারছেন না আপনি কী করছেন আপনার কম্পিউটারে। অথচ কম্পিউটার সকলের সামনেই খোলা। ভাবছেন এরকম আবার হয় নাকি! জ্বি হ্যাঁ… প্রযুক্তির এই দুনিয়ায় সবই সম্ভব। আপনি সকলের সামনেই নিজের কম্পিউটার খুলে কাজ করবেন। অথচ মনিটরে কী চলছে, কেউ দেখতে পাচ্ছেন না।

কী ভাবে? দেখে নেওয়া যাক। প্রথমে LCD মনিটরের ডিসপ্লের উপর থাকা কেসিন খুলে ফেলতে হবে। এরপর ডিসপ্লের উপর থাকা পোলারাইজেশন ফিল্টার তুলে দিন। পোলারাইজেশন ফিল্টার আপনার মনিটর ডিসপ্লের ঠিক উপরে থাকে। পোলারাইজেশন ফিল্টার তুলে দিলে আপনি আর খালিচোখে মনিটরে কাজ করতে পারবেন না। মনিটরটি উজ্জ্বল সাদা দেখাবে।

এবার পোলারাইজড সানগ্লাস (মনে রাখবেন সব সানগ্লাস পোলারাইজড হয় না) পরে কম্পিউটারে বসে পড়ুন। দেখবেন, সব কিছুই আগের মতোই দেখা যাচ্ছে। কিন্তু আপনার চারপাশে কেউই তা দেখতে পাচ্ছেন না। তাঁরা সবাই আপনার মনিটরকে উজ্জ্বল সাদা দেখছেন। বাড়িতে বিষয়টা পরীক্ষা করতে পারেন।






মন্তব্য চালু নেই