মেইন ম্যেনু

আপনার রান্নাঘরেই রয়েছে চুলের সকল সমস্যার সমাধান!

চুলের সমস্যা নেই এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। বর্তমান আবহাওয়ার যে বেহাল দশা এতে চুলে সমস্যা হবেই। দূষিত বাতাসের কারণে আমাদের চুল ক্ষটিগ্রস্ত হয়।

এছাড়াও যারা চুলে বিভিন্ন ধরণের রং, কাটিং ও পণ্য ব্যবয়ার করে তাদের চুলও কেমিক্যালের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়। তবে এসকল সমস্যা থেকে রক্ষা পাবার জন্য আপনার বেশিদূরে যেতে হবে না। আপনি আপনার রান্নাঘরে সকল সমস্যার সমাধান পাবেন।

চুলের সমস্যা সমাধানে ঘিয়ের ব্যবহার করুন। কিভাবে ঘিয়ের ব্যবহার করবেন আসুন জেনে নেয়া যাক-

১. কন্ডিশনার:
দেশি ঘি দিয়ে আপনি সহজেই চুলের কন্ডিশনার বানিয়ে ফেলতে পারবেন। এতে আপনার চুলের উজ্জ্বলতা বৃদ্ধির সাথে সাথে নরম ও কমল হবে। এক টেবিল চামচ অলিভ তেলের সাথে দুই চা চামচ দেশি ঘি মিশিয়ে নিন। তারপর তা ২০ মিনিটের জন্য চুলে লাগিয়ে রাখুন। এরপর শ্যাম্পু দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন।

২. চুলের বৃদ্ধি:
চুল লম্বা করার জন্য ঘি একটি যাদুকরী উপাদান। আপনার চুলে ঘি লাগানোর পর তা পরিষ্কার করার জন্য আমলা অথবা পেঁয়াজের রস লাগবে। ঘি লাগানোর পরের দিন চুল ধুয়ে নিলে তাতে বেশি লাভ হবে। তাই আগের দিন রাতে ঘি লাগিয়ে ঘুমিয়ে পড়ুন। তারপর পরবর্তী দিন ধুয়ে নিন। এভাবে প্রতি মাসে অন্তত দুইবার ঘি ব্যবহার করুন।

৩. খুশকি দূর করে:
বাদামের তেলের সাথে ঘি মিশিয়ে তা গরম করে নিয়ে আপনার মাথার স্ক্যাল্পে তা ভালভাবে ঘষে নিন। ১৫ মিনিট এভাবে অপেক্ষা করুন। তারপর গোলাপের পানি দিয়ে ভালভাবে মাথা ধুয়ে নিন। এতে মাথায় তেল থাকবে না। মাসে দুইবার এভাবে ঘি ব্যবহার করলে খুশকির সমস্যা দূর হয়ে যাবে।–সুত্র: জি নিউজ।






মন্তব্য চালু নেই