মেইন ম্যেনু

আপনি কি কৃপণের সঙ্গে প্রেম করছেন?

প্রেমে পড়ার সময় মানুষটি সত্যিকারের অর্থে কেমন, সেটা অনেকে জানারও প্রয়োজন মনে করেন না। আসলে কাউকে ভালো লাগলে এত কিছু বোঝার সময় থাকে না। কিন্তু সমস্যাটা হয় তখনই, যখন সম্পর্কের বয়স ধীরে ধীরে বাড়তে থাকে। অনেক দিন সম্পর্ক এগোনোর পর বুঝতে পারেন, আপনার সঙ্গী ভীষণ কৃপণ! এমন সঙ্গী নিয়ে আপনি স্বভাবতই খুশি হবেন না। তাই পরে অখুশি হওয়ার বদলে আগেই বুঝে নিন আপনার সঙ্গী কৃপণ কি না। বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগ জানিয়েছে কীভাবে বুঝবেন আপনার প্রেমিক কৃপণ, নাকি উদার।

টাকায় সব সুখ পাওয়া যায় না

যারা একটু কৃপণ প্রকৃতির হয়, তারা সব সময় একটা অজুহাত দেখাবে যে টাকায় সব সুখ পাওয়া যায় না। এ কথা বলে সে তার সঙ্গীকে শান্ত রাখার চেষ্টা করে, যাতে সে বেশি কিছু বায়না না করে। এই স্বভাব কৃপণের মধ্যেই বেশি থাকে।

ওয়েটারকে টিপস না দেওয়া

যখন প্রেমিকের সঙ্গে রেস্তোরাঁয় খেতে যাবেন, তখন খেয়াল করবেন আপনার প্রেমিক টিপস দেয় কি না। কারণ, কৃপণ ব্যক্তিরা কখনোই ওয়েটারকে টিপস দেয় না।

সে সঙ্গে থাকা অবস্থায় আপনাকে বিল দিতে হয়

হয়তো একদিন সে আপনাকে রেস্তোরাঁয় খাওয়ালো, আরেকদিন খেতে যাওয়ার পর সে যদি মজা করে আপনাকে বিল দিতে বলে, তাহলে বুঝবেন সে অনেক বড় কৃপণ।

খালি হাতে দেখা করতে আসে

যতবারই আপনারা দেখা করেন, ততবারই সে খালি হাতে আসে। আপনাকে সারপ্রাইজ দেওয়া তো দূরের কথা, আপনার জন্মদিন, বিশেষ দিনগুলোও সে ভুলে যাওয়ার ভান করে। যাতে আপনাকে উপহার দিতে না হয়।

আপনার খরচের ওপর খবরদারি করা

আপনি হয়তো নিজের জন্য কিছু কিনছেন কিংবা তার জন্য কিছু কিনলেন, সে আপনাকে এত খরচ করা ভালো না বলতে এক মিনিটও দেরি করবে না। এটাও কৃপণতার অনেক বড় প্রমাণ।






মন্তব্য চালু নেই