মেইন ম্যেনু

আপিলেও বুলবুলের বরখাস্তের আদেশ বহাল

রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের বিষয়ে চেম্বার বিচারপতির আদেশ বহাল রেখেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

রোববার প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। যার ফলে সাময়িক বরখাস্ত হওয়া রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলের সাময়িক বরখাস্তের আদেশ বহাল থেকে গেলো। তিনি আপতত ফিরতে পারছেন না মেয়র পদে।

আজ আদালতে বুলবুলের পক্ষে শুনানী করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এএফ হাসান আরিফ ও আমিনুল হক হেলাল । অপরদিকে রাষ্টপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম।

হরতাল-অবরোধের সময় নাশকতার অভিযোগ এনে মোসাদ্দেক হোসেন বুলবুলের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের করে পুলিশ। সে মামলাগুলোর মধ্যে চার মামলায় পুলিশ বুলবুলে বিরুদ্ধে অভিযোগ দিলে স্থানীয় সরকার মন্ত্রণালয় গত ৭ মে তাকে তাকে সাময়িক বরখাস্ত করে।

এরপর গত ২৮ মে এ আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে বুলবুল হাইকোর্টে আবেদন করলে শুনানি করে আদালত স্থানীয় সরকার কর্তৃক বরখাস্তের আদেশ স্থগিত করে দেন। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে রাষ্টপ্রক্ষ ৪ জুন আপিল বিভাগের চেম্বার বিচারপতির কাছে গেলে শুনানি শেষে হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার বিচারপতি। যার ফলে মোসাদ্দেক হোসেন বুলবুলের বরখাস্ত বহাল থাকবে। আজ ১৪ জুন আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে এ আবেদনের ওপর শুনানি করে বুলবুলের মেয়র পদের বরখাস্তের আদেশ বহাল রাখেন।






মন্তব্য চালু নেই