মেইন ম্যেনু

আফগানদের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

জিম্বাবুয়ের সঙ্গে শেষ ওয়ানডে খেলার ১০ মাস পর আবার একদিনের ক্রিকেটে ফেরার আগে অধিনায়ক মাশরাফি সেই সাফল্যে মোড়ানো দিনে ফিরতে চাচ্ছেন। রোববার শেরে বাংলায় শুরু টাইগারদের সাফল্য ধরে রাখার মিশন।

আর এ মিশনে টিম বাংলাদেশের পরিকল্পনা ও একাদশ সাজানোর প্রক্রিয়াও থাকছে অভিন্ন। বলার অপেক্ষা রাখে না, ভারত-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকার সাথে যেমন ছকে দল সাজানো হয়েছিল, আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম ম্যাচেও সেই ফর্মেশনই থাকছে। টিম ম্যানেজমেন্ট সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে বাংলাদেশ মাঠে নামছে তিন পেসার নিয়ে।

ইতিহাস ও পরিসংখ্যান জানাচ্ছে ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে চার পেসার (মাশরাফি, তাসকিন, রুবেল ও মোস্তাফিজ) খেলানো হয়েছিল। তাতে সাফল্যও ধরা দিয়েছে। প্রথমবার ভারত বধের অবিস্মরনীয় সাফল্য অর্জিত হয়েছে।

পাকিস্তানের সাথে তিন ম্যাচেই তিন পেসার খেলেছিলেন। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম দিন দুই পেসার নিয়ে হারের পর শেষ দুই ওয়ানডেতে তিন পেসার নিয়ে মাঠে নামায় ভাগ্য বদল। বোঝা যাচ্ছে আফগানিস্তানের সাথে সেই পথে হাটার চিন্তাই চলছে।

সম্ভাব্য একাদশ :
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুশফিকুর রহীম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তাইজুল ইসলাম, শফিউল ইসলাম/রুবেল হোসেন ও তাসকিন তাসকিন।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই