মেইন ম্যেনু

আফগানিস্তানে জার্মান কনস্যুলেটে হামলায় নিহত ২

আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় শহর মাজার ই শরিফে জার্মান কনস্যুলেট লক্ষ্য করে চালানো গাড়িবোমা হামলায় অন্তত দুজন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও শতাধিক ব্যক্তি। বৃহস্পতিবার রাতে এ হামলা চালানো হয়।

তালেবান এ হামলার দায় স্বীকার করে বলেছে, কুন্দুজ প্রদেশে সাম্প্রতিক মার্কিন নেতৃত্বাধীন ন্যাটো জোটের বিমান হামলার প্রতিশোধ নিতে এ হামলা চালানো হয়েছে। কুন্দুজ প্রদেশে এ মাসের গোড়ার দিকে ন্যাটো জোটের বিমান হামলায় ৩২ বেসামরিক ব্যক্তি নিহত হয়। প্রসঙ্গত, আফগানিস্তানে জার্মানির প্রায় এক হাজার সেনা মোতায়েন রয়েছে।

স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ১১টার দিকে কনস্যুলেট ভবনের দেয়ালে বিস্ফোরক ভর্তি একটি ট্রাক আঘাত হানে। এ সময় শক্তিশালী বিস্ফোরণে দু’জন নিহত ও ৮০ জন আহত হয়। বিস্ফোরণের প্রচণ্ডতায় আশপাশের ভবনগুলোর জানালার কাঁচ ভেঙে যায়।

স্থানীয় পুলিশ প্রধান কামাল সাদাত বলেছেন, ‘আত্মঘাতী হামলাকারী তার গাড়িটি দিয়ে জার্মান কনস্যুলেট ভবনের দেয়ালে আঘাত হানে।’

জার্মানির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, কনস্যুলেট ভবনে থাকা জার্মান কর্মকর্তা-কর্মচারীরা অক্ষত রয়েছে। তাদেরকে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

এতে বলা হয়েছে, ‘কনস্যুলেট ভবনটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ঠিক কতজন আফগান বেসামরিক নাগরিক ও নিরাপত্তা রক্ষী এ হামলায় হতাহত হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।’



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই