মেইন ম্যেনু

আফগানিস্তান সিরিজের আগেই তাসকিন-সানির ভাগ্য নির্ধারণ

দুজন এক সাথেই নিষিদ্ধ হয়েছিলেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে। ফেরাটাও হতে পারে এক সাথে। এর জন্য অবশ্য অস্ট্রেলিয়ায় দিয়ে আসা পরীক্ষায় পাস করতে হবে বাংলাদেশ পেসার তাসকিন আহমেদ ও স্পিনার আরাফাত সানিকে। ফলের জন্যই অপেক্ষা করছেন তাসকিন-সানি। অপেক্ষায় থাকতে হবে আরো দুই-তিন দিন।

তবে আফগানিস্তান সিরিজের আগেই ফল চলে আসবে বলে জানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। ইতিমধ্যে ১২ দিন হয়ে গেছে। ১৪ দিনের মধ্যেই ফল চলে আসবে বলে মনে করছেন তিনি।

সেটা হলে আফগানিস্তান সিরিজ দিয়েই মাঠে ফিরতে পারবেন তাসকিন। তবে সানির ফেরার সময়টা এখনো ঠিক হয়নি। কারণ আফগানিস্তান ও ইংল্যান্ড সিরিজের জন্য ঘোষণা করা ২০ সদস্যের পুলে জায়গা হয়নি তার।

তাসকিন-সানির পরীক্ষার ফল দুই-এক দিনের মধ্যেই চলে আসবে জানিয়ে জালাল ইউনুস বলেন, ‘আমরা আশা করছি দুই-এক দিনের মধ্যেই হয়তো জানতে পারবো। ইতিমধ্যে ১২ দিন হয়ে গিয়েছে তাদের টেস্ট হয়েছে। আশা করছি ১৪ দিনের মাথায় তাদের রেজাল্ট পাওয়া যাবে। আফগানিস্তান সিরিজের আগে ২২-২৩ তারিখের মধ্যে হয়ে যাওয়া‍ উচিত।’

ফলটা ইতিবাচক হবে বলেই বিশ্বাস বিসিবির এই পরিচালকের, ‘আমরা এ ব্যাপারে সবসময়ই ইতিবাচক। অনেক সময় নিয়ে তাসকিন-সানিকে পাঠিয়েছি। তারা অনেক সময় নিয়ে এখানে অনেক কোচের অধীনে কাজ করেছে। কোচরা সবাই সন্তুষ্ট ছিল। কারও কাছ থেকে নেতিবাচক কোনো কথা আমরা শুনিনি। ইতিবাচক ছিল সবাই।’






মন্তব্য চালু নেই