মেইন ম্যেনু

আফ্রিদিও জেতাতে পারলেন না নর্দাম্পটনশায়ারকে

নর্দাম্পটনশায়ারকে হারিয়ে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট জিতে নিয়েছে ল্যাঙ্কাশায়ার। শনিবার নর্দাম্পটনশায়ারকে ১৩ রানে হারিয়েছে ল্যাঙ্কাশায়ার।

গত বছর একই টুর্নামেন্টের ফাইনালে শেষ বলে হেরে শিরোপা হারিয়েছিল ল্যাঙ্কাশায়ার। কিন্তু এবার আর সেই ভুল করেনি তারা। এক বছর পর বার্মিংহ্যামের এজবাস্টন মাঠে নর্দাম্পটনশায়ারকে হারিয়ে শিরোপা খরা কাটাল ল্যাঙ্কাশায়ার।

টসে হেরে ব্যাটিং করতে নেমে নর্দাম্পটনশায়ারের বিপক্ষে ১৬৬ রান করে ল্যাঙ্কাশায়ার। সর্বোচ্চ রান আসে অ্যালেক্স ডেভিসের ব্যাট থেকে। ২৬ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৭ রান করেন তিনি। এ ছাড়া অ্যাশলে প্রিন্স ৪৩, জস বাটলার ২৭ ও অ্যরন লিলে ২২ রান করেন।

বল হাতে আলো ছড়ান বুম বুম খ্যাত শহীদ আফ্রিদি। ৪ ওভারে ১৪ রানে ৩ উইকেট নেন আফ্রিদি। বোলিংয়ের পর ব্যাটিংয়েও দ্যুতি ছড়ান আফ্রিদি। কিন্তু দলকে জেতাতে পারেননি তিনি। ১৮ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রান করেও দলের পরাজয় আটকাতে পারেননি ডানহাতি এই অলরাউন্ডার।

সতীর্থদের ব্যর্থতায় ১৫৩ রানে আটকে যায় আফ্রিদির দল নর্দাম্পটনশায়ারের ইনিংস। জশ কব দলের হয়ে সর্বোচ্চ ৪৪ রান করে অপরাজিত থাকেন। ২৪ রান আসে ডেভিড ওইলের ব্যাট থেকে।

ল্যাঙ্কাশায়ারের সেরা বোলার জেমস ফকনার ও গেভিন গ্রিফথিস। দুটি করে উইকেট নেন তারা। ম্যাচসেরা নির্বাচিত হন অ্যালেক্স ডেভিস।

এর আগে সেমিফাইনালে ল্যাঙ্কাশায়ার হ্যাম্পশায়ারকে ৬ উইকেটে এবং নর্দাম্পটনশায়ার ওয়ারউইকশায়ারকে ৫ উইকেটে হারিয়ে ফাইনালে ওঠে।






মন্তব্য চালু নেই