মেইন ম্যেনু

আবারও যুদ্ধের হুমকি উত্তর কোরিয়ার

আবারও যুদ্ধের হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধের জন্য সশস্ত্রবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন উত্তরের নেতা কিম জং-উন।

দুই কোরিয়ার সীমান্তে সেনাবাহিনীর মধ্যে গোলাগুলি হওয়ার পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার উর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেন কিম জং-উন। এই বৈঠক থেকে তিনি সশস্ত্রবাহিনীকে যুদ্ধের জন্য প্রস্তুত থাকার নির্দেশ দেন।

বিবিসি ও আলজাজিরা অনলাইনের খবরে শুক্রবার এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবারের বৈঠক থেকে ‘সেমি স্টেট অব ওয়ার’ (আংশিক যুদ্ধাবস্থা) ঘোষণা দিয়েছেন উন। এই অবস্থায় কোরীয় সীমান্তে চরম উত্তেজনা বিরাজ করছে।

এদিকে উত্তর কোরিয়া যুদ্ধের হুমকি দিলেও এর প্রতিক্রিয়ায় সীমান্তে দক্ষিণ কোরিয়ার কোনো তৎপরতা নেই। পিয়ংইয়ংবিরোধী কোনো প্রচারও নেই দক্ষিণের।

সীমান্ত সমস্যা নিয়ে উত্তেজনা সৃষ্টি হলে উত্তর কোরিয়া এ ধরনের হুংকার দিয়ে থাকে। এর আগে কয়েক বার তারা এ ধরনের হুমকি দিয়েছে। এমনকি যুক্তরাষ্ট্রের ওপর পারমাণবিক ক্ষেপণাস্ত্র হামলা চালানোরও হুমকি দেয় দেশটি।

তবে এবারের হুংকারের তীব্রতা একটু বেশি চড়া। শুক্রবার বিকেল ৫টা থেকে যেকোনো ধরনের সামরিক অভিযানের জন্য সশস্ত্রবাহিনীকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন তিনি।






মন্তব্য চালু নেই