মেইন ম্যেনু

ফের হামলার হুমকি : কারা এই হুমকিদাতা?

সাইট ইনটেলিজেন্সে বুধবার প্রকাশিত ভিডিওতে বাংলাদেশে আরো সন্ত্রাসী হামলার হুমকি দেওয়া হয়েছে। হুমকিদাতাদের দুজনের পরিচয় সম্পর্কে ফেসবুকে কেউ কেউ স্ট্যাটাস দিচ্ছেন।

সকালে ভিডিওসহ বিভিন্ন গণমাধ্যমে সংবাদটি প্রচারের পর সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হুমকিদাতাদের পরিচয় প্রকাশ হতে শুরু করে। তবে তাদের পরিচয়ের সত্যতা নিশ্চিত করা যায়নি।

ভিডিওতে হুমকিদাতা তিন তরুণের মধ্যে একজন মুখ ঢেকে রেখেছিলেন। অপর দুজনের মুখ খোলা ছিল।

ফেসবুকে এদের পরিচয় সম্পর্কে বলা হচ্ছে- কালো টুপি পরিহিত প্রথমজনের নাম তাহমিদ রহমান সাফি। তিনি গ্রামীণফোনে চাকরি করতেন। রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ানের প্রথম পর্বে অংশগ্রহণকারীদের একজন ছিলেন তিনি।

ওয়েবসাইটে সাফির জীবনবৃত্তান্তও পাওয়া গেছে। এতে দেখা যায়, তিনি ২০০৭ সালে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা প্রশাসনে স্নাতক শেষ করেছেন। পরে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে স্নাতকোত্তর করেছেন। রাজধানীর নটরডেম কলেজের প্রাক্তন এই ছাত্র ২০০৫ সালে বাংলাদেশের পক্ষে এশিয়া প্যাসিফিক এক্সচেঞ্জ লিডারশিপ ডেভেলপমেন্ট সেমিনারে অংশ নিয়েছিলেন।

ভিডিওতে দেখা যাওয়া দ্বিতীয় তরুণের সম্পর্কে এখনো কোনো তথ্য জানা যায়নি। তার মুখ ঢাকা ছিল।

ভিডিওতে থাকা তৃতীয় তরুণ সম্পর্কে বলা হচ্ছে, তার নাম তৌসিফ হাসান। ২০১৪ সাল থেকে নিখোঁজ এ তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসা প্রশাসন (আইবিএ) ইনস্টিটিউটের ছাত্র ছিলেন।

তবে ফেসবুক স্ট্যাটাস থেকে পাওয়া এসব তথ্য নিরপেক্ষ কোনো সূত্র থেকে নিশ্চিত করা যায়নি।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই