মেইন ম্যেনু

আবার ‘মওকা মওকা’ : বাংলাদেশকে হেয় !

‘মওকা মওকা’র মতো আবারও ভিডিওচিত্র নিয়ে এসেছে ভারতীয় গণমাধ্যম। এবারো ভারতীয় ক্রিকেট দলের বিপরীতে অন্যদলগুলোকে নানাভাবে হেয় করা হয়েছে।

বাছাই পর্বের খেলা শেষে আজ মঙ্গলবার থেকেই মূলত শুরু হচ্ছে চূড়ান্ত পর্ব। প্রথম দিনই নিউজিল্যান্ডের মুখোমুখি হচ্ছে ধোনির ভারত।

ভিডিওচিত্রে দেখানো হয়, একটি রেসলিংয়ের রিংয়ের ভেতর দাঁড়িয়ে আছে চারজন। চারজনের মুখে চারটি দেশের পতাকা আঁকা। একজনের মুখে অস্ট্রেলিয়া, একজনের মুখে নিউজিল্যান্ডের পতাকা; অন্য দুইজনের মুখে বাংলাদেশ ও পাকিস্তানের পতাকা।

ভিডিওচিত্রে দেখানো হয়, সামনে থাকা প্রতিযোগীর দিকে এগিয়ে যাওয়ার জন্য চারজন একজন আরেকজনকে ঠেলছে। কিন্তু কেউই সামনে যেতে রাজি নয়। যে প্রথমে যাবে এজন্য তারা বিভিন্ন উপায় বের করে। শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের পতাকা আঁকা ব্যক্তিকে এগিয়ে যেতে হয়। এরপরই দেখানো হয় সামনে ভারতীয় পতাকা আঁকা বিশালদেহী কুস্তিগির অপেক্ষা করছে। অন্য চারজনের তুলনায় ভারতীয় পতাকা আঁকা ব্যক্তির শরীর যথেষ্ট সুঠাম। এ সময় পর্দায় ভেসে উঠে ‘ভারত বনাম নিউজিল্যান্ড, প্রথম শিকার’।

ভিডিওচিত্রে বাংলাদেশের পতাকা আঁকা ব্যক্তিকে দেখানো হয় সবচেয়ে শীর্ণকায়। অন্যান্য ব্যক্তিদের তুলনায় তার শরীর অনেক শুকনো। পাকিস্তানের পতাকা আঁকা ব্যক্তি বাংলাদেশের পতাকা আঁকা গালে চড়ও মারে একবার।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের গ্রুপেই আছে বাংলাদেশ, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তান।

২০১৫ সালে ওয়ানডে বিশ্বকাপের সময় ‘মওকা মওকা’ ভিডিওচিত্রটি ব্যাপক সমালোচিত হয়। ওই ভিডিওচিত্রেও ভারতের কাছে অন্যান্য দলকে ছোট করে দেখানো হয়। ওই বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের সঙ্গে বিতর্কিত ম্যাচে জয়ী হয়ে সেমিফাইনালে ওঠে ভারত। সেমিতে অস্ট্রেলিয়ার কাছে পর্যদুস্ত হয়ে বিদায় নিতে হয় ভারতকে।

একই বছর বাংলাদেশ সফরে এসে ওয়ানডে সিরিজে হেরে যায় ভারত। আর বছর শেষে অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ করে ভারতকে।






মন্তব্য চালু নেই