মেইন ম্যেনু

আমরণ অনশনে অসুস্থ ১৫ নার্স

জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েছেন ১৫ নার্স।

বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব কুমার বিশ্বাস জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে নার্সরা অমরণ অনশন কর্মসূচি শুরু করে। শুক্রবার দুপুর পর্যন্ত কর্মসূচি পালন করতে গিয়ে প্রচণ্ড গরমে ও ক্ষুধায় ১৫ জন অসুস্থ হয়ে পড়ছে। তাদের শরীরে স্যালাইন দেওয়া হচ্ছে।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার বলেন, অনশনে যাওয়া ছাড়া আমাদের আর কোন উপায় ছিল না। আমরা ২৫ দিন ধরে রাস্তায় রয়েছে। সংশ্লিষ্টদের কেউ আমাদের দাবির বিষয়ে আলোচনা তো দূরের কথা আমাদের কোন খোঁজও নেয়নি। তাই বাধ্য হয়ে আমরা এ কর্মসূচি গ্রহণ করেছি।

বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তার ও মহামচিব ফারুক হোসাইন এবং বাংলাদেশ বেসিক গ্র্যাজুয়েট নার্সেস সোসাইটির সভাপতি রাজীব বিশ্বাস ও মহাসচিব নাহিদা আক্তার স্বাক্ষতির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, তারা মৃত্যবরণ করবেন তবুও দাবি বাস্তবায়ন না হওয়া পযর্ন্ত আন্দোলন চালিয়ে যাবেন।

উল্লেখ্য, পরীক্ষার মাধ্যমে নার্স নিয়োগের জন্য ২৮ মার্চ বিজ্ঞপ্তি দেয় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর প্রতিবাদে ও বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতো ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নিয়োগের দাবিতে গত ৪ এপ্রিল থেকে প্রেসক্লাবের সামনে অবস্থান করছেন বেকার নার্সরা। সেই থেকে তারা বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহণ করলেও সরকারের পক্ষ থেকে কোনো সাড়া পাননি।






মন্তব্য চালু নেই