মেইন ম্যেনু

আমাদের আন্দোলন ভিসির বিরুদ্ধে ছিল না : ছাত্রলীগ

ইতিহাস বিকৃতির দায় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের পদত্যাগের দাবি থেকে সরে এসেছে ছাত্রলীগ। তাদের দাবি তারা ভিসির বিরুদ্ধে আন্দোলন করেননি। তাদের আন্দোলন ছিল ইতিহাস বিকৃতিকারীদের বিরুদ্ধে।

শুক্রবার রাত ৯টার পর ঢাবি ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের বাসা থেকে বের হয়ে সাংবাদিকদের একথা জানান ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

তিনি বলেন, আমাদের আন্দোলন ভিসি স্যারের বিরুদ্ধে ছিল না। সংবিধান বহির্ভূতভাবে ভুল তথ্য দেয়ার প্রতিবাদে আমরা আমাদের আদর্শের জায়গা থেকে আন্দোলন করেছি। আমাদের কর্মসূচি এখানেই শেষ।

এসময় ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, জড়িতদের একজনের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে বাকিদের বিরুদ্ধেও তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে রাত সোয়া ৮টার দিকে ভিসির বাসায় প্রবেশ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স। রাত ৯টার পর তারা বেরিয়ে আসেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ছাত্রলীগ নেতারা ভিসির বাসভবনের ভেতরে প্রবেশ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্যদের সঙ্গে কথা বলেছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আমজাদ আলী সেখানে উপস্থিত ছিলেন।

ঢাবির আরো একটি সূত্র জানিয়েছে, ছাত্রলীগ নেতারা ভিসির সঙ্গে কথা বলেননি।






মন্তব্য চালু নেই