মেইন ম্যেনু

আমার দেশ আর্জেন্টিনায় ফিরতে চাই : মেসি

মেসি ‘স্পোর্টস ইলাস্ট্রেটেড’ নামক পত্রিকায় সাক্ষাতকারে বলেছেন, একদিন আমি আবার আমার দেশ আর্জেন্টিনায় ফিরতে চাই। আমি খুব ছোট সময়ে আর্জেন্টিনা ছেড়েছি। আমি রোজারিও, রোজারিওর জীবন, এখানকার মানুষ সবকিছু উপভোগ করতে চাই। আর্জেন্টিনা ছাড়ার সময়টা খুব সহজ ছিল না। কিন্তু একদিক দিয়ে ইতিবাচক ছিল। আমি বার্সেলোনায় আসি এবং তাদের হয়ে খেলতে পারছি। কিন্তু সে সময়টা আমার জন্য মানিয়ে নেয়া কষ্টকর ছিল। আমি আমার বন্ধু, পরিবার এবং অনেক আত্মীয়-স্বজনকে রেখে এখানে শূন্য থেকে শুরু করি।

২৯ বছর বয়সী মেসি আরো বলেন, আমি এখনো মনে করতে পারছি আমি যখন ছোট ছিলাম তখন এখানে খেলেছি। এখানকার মাটিতেই আমার পরিবার আমার ভাইরা খেলেছে।তখন আমি পাচ-ছয় বছরের ছিলাম। ওই দিনগুলো সবসময় আমার কাছে বিশেষ কিছু।

১৩ বছর বয়সে আর্জেন্টিনা ছেড়েছিলেন। জন্মভূমির মায়া ত্যাগ করে ফুটবলার হওয়ার আশায় পাড়ি জমিয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনায়। হরমোনের অভাবে তার স্বাভাবিকভাবে বেঁড়ে উঠতে দেখা দিয়েছিল নানা সংশয়। বার্সেলোনার কল্যাণেই সবকিছু উৎরে নিজেকে তৈরি করেছেন বিশ্বের সেরা একজন ফুটবলার হিসেবে। বার্সেলোনাই তার ধ্যান-জ্ঞান হলেও একদিন ঠিকই আর্জেন্টিনায় ফিরতে চান লিওনেল মেসি।






মন্তব্য চালু নেই