মেইন ম্যেনু

আমিরাতের জয়ে স্বপ্নভঙ্গ হংকংয়ের

এশিয়া কাপের বাছাইপর্বের ম্যাচে রবিবার হংকংকে ছয় উইকেটে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত। ফলে, এশিয়া কাপের মূল পর্বে খেলার লড়াইয়ে এগিয়ে গেল আরব আমিরাত। দুই ম্যাচ খেলে দু’টিতে জয় নিয়ে পয়েন্ট টেবিলে এখন সবার উপরে রয়েছে তারা।

অন্যদিকে, এই হারের কারণে মূল পর্বে খেলার আশা শেষ হয়ে গেল হংকংয়ের। এর আগে ওমানের কাছে হেরেছিল হংকং। আগামীকাল শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে তারা।

রবিবার ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে হংকংয়ের দেয়া ১৪৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৮.৩ ওভারে চার উইকেট হারিয়ে জয় পায় আমিরাত। দলের পক্ষে মোহাম্মদ শাহজাদ ৫২, মুহাম্মদ উসমান ৪১ ও শাইমন আনোয়ার ২৫* রান করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৪৬ রান সংগ্রহ করে হংকং। দলের পক্ষে বাবর হায়াত ৫৪, মার্ক চ্যাপম্যান ২৯ ও নিজাকত খান ২৮ রান করেন। আর আমিরাতের পক্ষে মোহাম্মদ নাভিদ ৩টি, আমজাদ জাভেদ ২টি, ফারহান আহমেদ ১টি ও আহমেদ রাজা ১টি করে উইকেট নেন।

আগামী ২৪ ফেব্রুয়ারি শুরু হবে এশিয়া কাপের মূলপর্ব। ওই পর্বে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কার সঙ্গে বাছাইপর্বের সোর দলটি অংশ নিবে। বাছাইপর্বে খেলছে সংযুক্ত আরব আমিরাত, আফগানিস্তান, ওমান ও হংকং।






মন্তব্য চালু নেই