মেইন ম্যেনু

আমেরকে ‘চোর’ বললেন ফয়সাল ইকবাল

ম্যাচ ফিক্সিংয়ে জড়িত হয়ে দীর্ঘদিন নিষিদ্ধ থাকার পর অবশেষে ঘরোয়া ক্রিকেটে ফিরেছিলেন তিনি; কিন্তু মাঠেই ফের ঝামেলায় জড়ালেন পাকিস্তানি পেসার মোহাম্মদ আমের। মাঠের মধ্যেই তাকে শুনতে হল ‘চোর’ অপবাদ।

বুধবার পিআইএ এবং সুই সাউর্দার্ন গ্যাসের মধ্যকার কায়েদ–ই–আজম ট্রফির একটি ম্যাচে এই ঘটনা ঘটেছে। ম্যাচ চলাকালীন প্রতিপক্ষের ব্যাটসম্যান ফয়সল ইকবালকে এক নাগাড়ে স্লেজিং করে যাচ্ছিলেন আমির। মাঠেই ফয়সালকে ইকবালকে আমির বলেন , ‘চাচার (জাভেদ মিয়াঁদাদ) ওপর নির্ভর না করে নিজের খেলায় মন দিতে।’

ইকবালও ছেড়ে কথা বলেননি। পাল্টা জবাব দিতে গিয়ে তিনি আমিরকে ম্যাচ ফিক্সিংয়ের কথা মনে করিয়ে দিয়ে ‘চোর’ বলে সম্বোধন করেন। পরিস্থিতি লাগামের বাইরে চলে যেতে থাকলে, আম্পায়ার দু’জনকেই সরিয়ে দেন। আমির এবং ফয়সাল ইকবাল, দু’জনকেই পরে জরিমানা করা হয়। একই সঙ্গে ইকবালকে জরিমানার পাশাপাশি ম্যাচ থেকেও বহিষ্কার করা হয়।

একটি সূত্র জানায়, ‘ম্যাচে আমির শুধু ফয়সাল ইকবালকেই নয়, পিআইএর আরও বেশ কয়েকজনকে স্লেজিং করেছেন। যার জের ধরে ফয়সাল ইকবাল তাকে স্পট ফিক্সিংয়ের কথা মনে করিয়ে দিয়ে ‘চোর’ অপবাদ দিলেন। ঘরোয়া ক্রিকেটে ফেরার পর এটাই সম্ভবত প্রথম ঘটনা যে, আমেরকে স্পট ফিক্সিংয়ের অপবাদ শুনতে হলো।’

৫ বছর নিষেধাজ্ঞা কাটিয়ে ক্রিকেটে ফিরলেও আমের বুঝতে পারছেন, সমাজ জীবনের কঠিন বাস্তবতা। সামাজিকভাবে যে তিনি এখনও গ্রহণযোগ্য হয়ে ওঠেননি, এ ঘটনা সেটাই প্রমান করে।






মন্তব্য চালু নেই