মেইন ম্যেনু

আমের ভেতর ইয়াবা !

মাদক ব্যবসায়ীদের কতরকমই না কৌশল। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে চোখ ধুলো দিয়ে নানা কৌশল অবলম্বন করছেন তারা। ফলের মৌসুমে এবার তারা নতুন কৌশল খুঁজে নিচ্ছেন।

বিভিন্ন সময় জুতা টুপি, কাঁঠাল, তরমুজ, বেগুন, মাছের পেটে, মরিচ, ফুল ও শরীরের বিশেষ অঙ্গসহ নানা কৌশলে ইয়াবা বহন করে ধরাও পড়েছে তারা। এবার আমের ভেতর অভিনব কৌশলে ইয়াবা ঢুকিয়ে পাচারের সময় ধরা পড়লেন এক মাদক ব্যবসায়ী।

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে আমের মধ্যে লুকানো ১ হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করে রেলওয়ে পুলিশ। শনিবার সকালে চট্টগ্রাম থেকে আসা ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করে তা উদ্ধার করা হয়। তার নাম মোস্তফা কামাল আপন (৩৫)।

ঢাকা রেলওয়ে থানার ওসি আবদুল মজিদ গণমাধ্যমকে বলেন, আগে থেকেই তথ্য ছিল চট্টগ্রাম মেইলে আপন নামের এক যাত্রী ঢাকায় ইয়াবা নিয়ে আসছে।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাকে আটক করে তল্লাশি করা হয়। তার শরীর ও সঙ্গে থাকা ব্যাগ বারবার তল্লাশি করেও ইয়াবা পাওয়া যায়নি। পরে তার ব্যাগে থাকা আম কেটে দেখা যায় ইয়াবার প্যাকেট। সাতটি আম কেটে ৯টি প্যাকেটে এক হাজার ৮০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ কৌশলের বিষয়ে তিনি বলেন, আম কেটে ভেতরের অংশ ফেলে দিয়ে ইয়াবা ঢুকিয়ে তা স্কচটেপ দিয়ে আটকে দেয়া হয়েছিল। আমগুলো দেখে বোঝার উপায় ছিল না যে, এর মধ্যে ইয়াবা থাকতে পারে।

আটক ব্যক্তির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ঢাকা রেলওয়ে থানায় মামলা হয়েছে। মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।






মন্তব্য চালু নেই