মেইন ম্যেনু

আরেকটি লড়াইয়ের জন্য প্রস্তুত হতে হবে : নোমান

বিএনপির ভাইস-চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, দেশের জনগণ আজ শাসকগোষ্ঠীর অত্যাচারে অতিষ্ঠিত। এভাবে আমরা দেশ চলতে দিতে পারি না। স্বৈরাচার আইয়ূবের বিরুদ্ধে আমরা লড়াই করেছি বাঁশের লাটি আর ইটের টুকরো দিয়ে, তেমনিভাবে আরেকটি লড়াইয়ের জন্য আমাদের প্রস্তুত হতে হবে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ জাতীয়তাবাদী সাংস্কৃতিক দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

চলমান ইউপি নির্বাচনের সহিংসতার কথা উল্লেখ করে নোমান বলেন, সারাদেশের মানুষ দেখতে পেয়েছে ৫ ধাপের ইউপি নির্বাচনে রক্তের হোলি খেলা হয়েছে কিন্তু আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এবং প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দীন আহমেদ দেখতে পাননি। তারা বোবা এবং অন্ধ হয়ে গেছেন।

নোমান বলেন, শাসকগোষ্ঠী এবং তার আজ্ঞাবহ নির্বাচন কমিশন পরিকল্পিতভাবে এই সকল তথাকথিত নির্বাচনের আয়োজন করে আমাদের এবং জনগণকে হতাশ করার চেষ্টা করছে। কিন্তু তাদের এ উদ্দেশ্য কখনও সফল হবে না। তারা হয়তো ব্যক্তিকে পরাজিত করছে কিন্তু রাজনীতির জয় ঠিকই হচ্ছে।

একই আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান বলেন, চলমান ৫ ধাপের ইউপি নির্বাচনে অনেক রক্তপাত হচ্ছে। নির্বাচনের নামে রক্তের বন্যা বইছে।

আয়োজক সংগঠনের সভাপতি হুমায়ূন কবির বেপারীর সভাপতিত্বে আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সুকোমল বড়ূয়া, স্বাধীনতা ফোরামের সভাপিত আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ, কৃষক দলের যুগ্ম-সাধারণ সম্পাদক শাহাজাহান মিয়া সম্রাট প্রমুখ বক্তব্য রাখেন।






মন্তব্য চালু নেই