মেইন ম্যেনু

আরেকটি সাফল্যের দ্বারপ্রান্তে সিদ্দিকুর

আরও একটি সাফল্য হাতছানি দিচ্ছে বাংলাদেশের গলফার সিদ্দিকুর রহমানকে। সিঙ্গাপুরে চলমান ওয়ার্ল্ড ক্লাসিক চ্যাম্পিয়নশিপে শনিবার তৃতীয় রাউন্ড শেষে মালয়েশিয়ার নিকোলাস ফাংয়ের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন এশিয়ার অন্যতম সেরা এই বাংলাদেশী গলফার।

শুরুটা উড়ন্ত না হলেও ধীরে ধীরে সাফল্য পেয়েছেন সিদ্দিকুর। প্রথম দুই রাউন্ড শেষ করেছিলেন পারের সমান শট নিয়ে। আর তৃতীয় রাউন্ডে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। নিয়েছেন পারের চেয়ে ২ শট কম। আরে এতেই লিডার বোর্ডে ষষ্ঠ স্থান থেকে এক লাফে উঠে আসেন শীর্ষে।

এখন শেষ রাউন্ডটা সফলভাবে উতরে যেতে পারলেই এশিয়ান ট্যুরে তৃতীয় শিরোপার দেখা পাবেন তিনি। গত সপ্তাহে একটি সুযোগ মিস করেছেন ভারতে। প্যানাসনিক ওপেনে ‍দ্বিতীয় স্থানে থেকে শেষ করেছেন।

অবশ্য সেই শিরোপা জেতাটা যে কঠিন হবে তা জানিয়েই রেখেছেন সিদ্দিকুর। কারণ খেলায় যে অনেকটাই ক্লান্ত তা বুঝা যায় তৃতীয় রাউন্ড শেষ হওয়ার পরের প্রতিক্রিয়ায়। সতর্ক সিদ্দিকুর এশিয়ান ট্যুরকে বলেছেন, ‘এই কোর্সে খেলাটা সহজ নয়। যথেষ্ট পরিশ্রম করে খেলতে হয়। আমরা সবাই ক্লান্ত। আমি মনে করি যিনি পূর্ণ শারীরিক ও মানসিক শক্তি নিয়ে খেলতে পারবে তারই এই ট্যুর জয়ের সম্ভাবনা থাকবে।’

উল্লেখ্য, ২০১০ সালে ব্রুনাই ওপেনে প্রথম বাংলাদেশী হিসেবে এশিয়ান ট্যুর জিতেছেন সিদ্দিকুর। ২০১৩ সালে হিরো ইন্ডিয়ান ওপেনে দ্বিতীয়বারের মতো এশিয়ান ট্যুর জিতেছেন তিনি। খেলেছেন গলফ বিশ্বকাপ ও ইউরেশিয়া কাপের মতো সম্মানজনক টুর্নামেন্টেও।






মন্তব্য চালু নেই