মেইন ম্যেনু

আরেক মামলায় গ্রেফতার দেখানো হলো মাহমুদুর রহমানকে

রাজধানীর কোতোয়ালি থানার আরেক মামলায় গ্রেফতার দেখানো হলো দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে। একই সঙ্গে এ মামলায় তাঁকে সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছে পুলিশ। ১২ এপ্রিল রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেছে আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম ওয়াইজকুরুনি খান চৌধুরীর আদালত এ আদেশ দেন।

আদালত সূত্র জানায়, ওই মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) আজিজুল ইসলাম বুধবার বেলা ১১টার দিকে মাহমুদুর রহমানকে আদালতে হাজির করে মামলায় গ্রেফতারের আবেদন করেন। একই সঙ্গে তিনি সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত গ্রেফতারের আবেদন গ্রহণ করে রিমান্ড আবেদনের শুনানির দিন ধার্য করেন।

২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি কোতোয়ালি থানার বাবুবাজার জামে মসজিদের সামনে পুলিশের ওপর হামলা এবং ককটেল ও গুলি ছোড়ার অভিযোগে এ মামলাটি হয়েছিল।

গ্রেফতার ও রিমান্ড আবেদনে বলা হয়েছে, ওই দিন বাবুবাজারে ৫০ থেকে ৬০ জন জামায়াতে ইসলামীর লোকজন ২৪ ফেব্রুয়ারি হরতালের সমর্থনে ও গণজাগরণ মঞ্চের বিরুদ্ধে উসকানিমূলক স্লোগান দিয়ে মিছিল বের করেন। তখন পুলিশ বাধা দিলে মিছিলকারীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করেন এবং ককটেল ও গুলিবর্ষণ করে পুলিশকে আহত করেন।

মাহমুদুর রহমানের পত্রিকায় উসকানিমূলক সংবাদ প্রকাশের কারণে এমন ঘটনা সংঘটিত হয়েছে বলে প্রাথমিক তদন্তে তাঁর বিরুদ্ধে বেশ কিছু তথ্য ও সাক্ষ্য-প্রমাণ পাওয়া গেছে। তাই তাঁকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদের প্রয়োজন।






মন্তব্য চালু নেই