মেইন ম্যেনু

আরো দুই বাংলাদেশির পরিচয় মিলেছে

গুলশানে স্প্যানিশ রেস্তোরাঁ হলি আর্টিজান বেকারিতে হামলার ঘটনায় নিহত ২৮ জনের মধ্যে আরো দুই বাংলাদেশির পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন- ট্রান্সকম গ্রুপের মালিক লতিফুর রহমানের নাতি ফাইয়াজ এবং আফতাব গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার খানের ছেলে তাহমিদ হাসিব খান।

এখন পর্যন্ত গুলশান হামলায় নিহত পাঁচ জিম্মির পরিচয় জানা সম্ভব হলো। এঁদের মধ্যে চারজন বাংলাদেশি।

শনিবার বিকেলে ঢাকা মহানগর পুলিশের একজন অতিরিক্ত উপকমিশনার নিহত জিম্মিদের নাম-পরিচয় নিশ্চিত করেন।

এর আগে পরিচয় নিশ্চিত হওয়া তিনজন হলেন ভারতের নাগরিক আরিসা জৈন, তাঁর বান্ধবী বাংলাদেশি অনিন্দিতা কবির এবং তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক উপদেষ্টা ইশরাত আকন্দ।

দুপুরে আইএসপিআরের সংবাদ সম্মেলনে শুধু ২০ জন বিদেশির মৃত্যুর তথ্য জানানো হয়। এর আগে ঢাকা মহানগর পুলিশের এডিসি মশিউর রহমান জানান, বিকেল সাড়ে ৪টার পর ১৩টি অ্যাম্বুলেন্সে করে ২৬টি লাশ রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নিয়ে যাওয়া হয়।

গতকাল শুক্রবার দুর্বৃত্তদের গুলি ও জিম্মির ঘটনায় দুজন পুলিশ কর্মকর্তা নিহত হন। শনিবার ঢাকা সেনানিবাসে আয়োজিত সংবাদ সম্মেলনে মিলিটারি অপারেশনসের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাঈম আশফাক চৌধুরী জানান, হলি আর্টিজান থেকে ২০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। তাঁদের সবাইকে গতকাল শুক্রবারই রাতেই ধারালো অস্ত্র দিয়ে হত্যা করা হয়।

নাঈম আশফাক চৌধুরী আরো জানান, অভিযানে সাত সন্ত্রাসীর মধ্যে ছয়জন নিহত হয়।






মন্তব্য চালু নেই