মেইন ম্যেনু

আর্জেন্টিনাই বিশ্বসেরা!

গত আসরের মতো এবারো টাইব্রেকার ভাগ্যে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলকে কোপা আমেরিকার আসর থেকে ছুড়ে ফেলেছে প্যারাগুয়ে। সেমিফাইনালের মঞ্চে এবার আসরের অন্যতম ফেভারিট আজেন্টিনার মুখোমুখি হবে তারা। তবে নেইমারহীন ব্রাজিলকে আছড়ে ফেললেও সেমিতে তাদের প্রতিপক্ষ আর্জেন্টিনাকে বিশ্বসেরা বলেই এগিয়ে রাখছেন প্যারাগুয়ে কোচ র‌্যামন ডিয়াজ।

গতবার ঘরের মাঠে বিশ্বকাপে কলাম্বিয়ার বিপক্ষে ইনজুরির পর আসর থেকে ছিটকে পড়েছিলেন নেইমার। বার্সেলোনার এই তারকাকে ছাড়া আসরের পরবর্তী ম্যাচগুলোতে চরম বিপর্যয়ে পড়েছিল সেলেসাওরা। কোপাতেও এবার প্রায় একই অবস্থা হয়েছে দলটির। সেই কলাম্বিয়ার বিপক্ষেই লালকার্ড দেখে চার ম্যাচের নিষেধাজ্ঞায় কোপা থেকে ছিটকে পড়েন ২৩ বছর বয়সী এ তারকা। আর এই সুযোগে দলের সবচে বড় তারকাবিহীন ব্রাজিলকে হারিয়ে সেমির মঞ্চে উঠে যায় প্যারাগুয়ে।

তবে কোয়ার্টার ফাইানালে ব্রাজিলকে হারালেও সেমিতে আর্জেন্টিনার বিপক্ষে জয়টা তত সহজ হবে না বলে মনে করছেন প্যারাগুয়ে বস ডিয়াজ। মেসি-ডি মারিয়া-তেভেজদের বিশ্বসেরা দাবি করে তিনি বলেন, ‘জাতীয় দল হিসেবে আর্জেন্টিনা বিশ্বের সেরা। আমরা তাদেরকে ভালোভাবেই জানি। তাই বর্তমান অবস্থাটি নিয়ে ততটা উপভোগ করাটা ঠিক হবে না। তবে আমাদের দলের খেলোয়াড়, পরিচালক থেকে প্রত্যেকেই খুব খুশি।’






মন্তব্য চালু নেই