মেইন ম্যেনু

আর্জেন্টিনা নিয়ে ফের মুখ খুললেন মেসি

২০১৪ সালে বিশ্বকাপের পর ২০১৫ সালে কোপা আমেরিকা- পর পর দুই বছর তার নেতৃত্বে দুটি বড় টুর্নামেন্টের ফাইনালে খেলেছে আর্জেন্টিনা। কিন্তু শিরোপা জেতা হয়নি আলবিসেলেস্তেদের। আর তাতেই দলীয় অধিনায়ক লিওনেল মেসিকে সমালোচনার তিরে ক্ষতবিক্ষত করেছে সমালোচকরা। তবে তিনি যে মেসি, তার হৃদয় জুড়ে আছে আর্জেন্টিনা। তাই তো নির্দ্বিধায় বলে দিলেন, কখনো কোনো শিরোপা জিততে না পারলেও আর্জেন্টিনার জার্সি গায়ে ক্যারিয়ারের বাকিটা সময় খেলে যাবেন ফুটবলের খুদে জাদুকর।

মেসিকে সবচেয়ে বেশি সমালোচনা শুনতে হয়েছে কোপার ফাইনালে চিলির কাছে হারের পর। আর্জেন্টিনার স্থানীয় পত্রিকায় তো লেখাই হয়েছিল যে, জাতীয় দলের জার্সিতে খেলা ছেড়ে দিতে যাচ্ছেন মেসি। তবে গত মাসেই সব গুঞ্জন উড়িয়ে দিয়ে মেসি বলেছিলেন, আর্জেন্টিনার জার্সিতে খেলা ছেড়ে দেওয়ার কথা তিনি কখনোই বলেননি। দেশের জার্সিতে আবার খেলছেনও তিনি।

বুধবার প্রীতি ম্যাচে মেসিই সম্মান বাঁচিয়েছেন আর্জেন্টিনার। মেক্সিকোর বিপক্ষে ২-১ গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের শেষ মুহূর্তে দারুণ এক গোলে দলকে সমতায় ফেরান আর্জেন্টাইন অধিনায়ক। এই ম্যাচের শেষেই অনেক দিন পরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন মেসি। সেখানেই নিজের ভেতরে জমা থাকা অনেক কথা বলে দিয়েছেন আর্জেন্টিনার মহাতারকা।

সংবাদ সম্মেলনে মেসি বলেন, ‘আমরা টানা দুটি টুর্নামেন্টের ফাইনালে খেলেছি, যা মোটেই সহজ ছিল না। সবার চাওয়া ছিল আমরা যেন দুটি টুর্নামেন্টেরই শিরোপা জয় করি, অন্তত একটি হলেও। কিন্তু দুর্ভাগ্যক্রমে তা সম্ভব হয়নি। তবে আমার মনে হয়, আমরা যা করেছি তাতেই আমাদেরকে অনেক কৃতিত্ব দেওয়া উচিত। কিন্তু সেটা না করে সবাই আমাদের সমালোচনা করছে।’

কোনো শিরোপা জিততে না পারলেও ক্যারিয়ারের বাকিটা সময় আর্জেন্টিনার জার্সিতে খেলে যেতে চান মেসি। এ ব্যাপারে চারবারের ফিফা বর্ষসেরা এই তারকা বলেন, ‘কোচ চাইলে ক্যারিয়ারের বাকিটা সময় আমি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাব। যদি কখনো কোনো শিরোপা জিততে না-ও পারি তবুও আমি আর্জেন্টিনার হয়ে খেলব।’



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই