মেইন ম্যেনু

আর বিপিএল খেলবেন না মাশরাফি?

সম্প্রতি শেষ হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লীগের (বিপিএল) তৃতীয় আসর। কাগজে-কলমে সাদামাটা দল নিয়েও মাশরাফির নেতৃত্বে শিরোপা জিতেছে বিপিএলের নতুন ফ্রাঞ্চাইজি কুমিল্লা ভিক্টোরিয়ান্স। অধিনায়ক হিসেবে মাশরাফি এবার টানা তৃতীয়বারের মত বিপিএল শিরোপা জিতেছেন। প্রথম দুই আসরে ঢাকা গ্লাডিয়েটরসের হয়ে শিরোপা জিতেছিলেন তিনি।

মাশরাফিকে খেলতে হলে এখনও রীতিমত নিজের সাথে লড়াই করতে হয়। এবার বিপিএলেও ইনজুরি নিয়ে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি, খেলেছেন প্রতিটি ম্যাচ। তবে, বারবার ইনজুরিতে পড়ায় তার পক্ষে ক্রিকেট ক্যারিয়ার হয়ত আর বেশি দূর নিয়ে যাওয়া সম্ভব হবে না।

আগামী বিপিএলে হয়ত দর্শকরা মাশরাফিকে আর খেলোয়াড় হিসেবে মাঠে নাও দেখতে পারেন। কিন্তু ক্রিকেটকে ঘিরেই যার জীবন তিনি তো আর ক্রিকেট ছেড়ে থাকতে পারেন না। আগামীবার হয়ত কোনও দলের পরামর্শক হিসেবে থাকবেন তিনি। সেক্ষেত্রে তামিম ইকবালের নেতৃত্বাধীন চিটাগাং ভাইকিংসের ডাগআউটে দেখা যেতে পারে মাশরাফিকে।

গণমাধ্যমের খবর অনুযায়ী, সম্প্রতি তামিম ইকবাল নাকি মাশরাফি বিন মুর্তজাকে বলেছেন, তিনি যদি সামনের বিপিএলে না খেলার সিদ্ধান্ত নেন তাহলে যেন চিটাগাং ভাইকিংসের পরামর্শক হন। কারণ, আগামী বছরও তারা পয়েন্ট তালিকায় সবার নীচে থাকতে চান না।

তামিম ইকবাল আরও বলেছেন, আইকন ক্রিকেটাররা যে টাকা পাবেন মাশরাফিকে সেই পরিমাণ টাকা দেয়া হবে।

তবে, মাশরাফি এ বিষয়ে ‘হ্যা’ অথবা ‘না’ কিছুই বলেননি। সিদ্ধান্ত নেয়ার জন্য তার হাতে এখনও অনেক সময় আছে। তাই এ বিষয়ে তিনি নীরব থেকেছেন।






মন্তব্য চালু নেই