মেইন ম্যেনু

আলম আশরাফের ‘কালা’ মোশাররফ করিম

তরুণ নাট্যনির্মাতা হিসেবেই পরিচিতি আলম আশরাফের।এবার নাটকের গণ্ডি পেরিয়ে নেমেছেন চলচ্চিত্র নির্মাণেও। আলম আশরাফের চলচ্চিত্রের নায়কও গুণী অভিনেতা মোশাররফ করিম। ছবির নাম ‘কালা’র ফুল।

কালা’র গল্পটি রহস্যময়। একটি একতলা বাড়ির ছাদের চিলেকোঠায় কালার আবাস।সূর্য্য ডোবার পর তাকে এই বাড়ি থেকে বের হতে দেখা যায়, আবার সূর্য্য ওঠার আগে সে বাড়িতে তার চিলেকোঠায় ঢুকে পড়ে। অদ্ভূত ব্যাপার হল তার শত্রুপক্ষ বিভিন্নসময় তাকে মারতে এসে বাড়ি তল্লাশি করেও খুঁজে পায়না।
কেন খুঁজে পাওয়া যায় না কালাকে? এই রহস্যের বাস্তবসম্মত সমাধান খুঁজে পাওয়া যাবে কালা’র ফুল সিনেমায়।

সমাজের চেঞ্জ-মেকার হিসেবে ছবিতে কালা চরিত্রে আবির্ভূত হবেন মোশররফ করিম।সিনেমাটিতে বিভিন্ন সময় তাকে খুন করতে দেখা যাবে, কিন্তু প্রতিটা খুনে মিশ্রিত থাকবে এলাকাবাসীর স্বস্তির নিঃশ্বাষ।

পরিচালক জানান ‘এমন একটি চরিত্রে এই প্রথম মোশাররফ করিমকে দেখা যাবে।’

এদিকে এ মাসের ২৬ তারিখে কালা’র ফুল সিনেমার প্রমোশনাল শ্যূটিংও করা হয়েছে।

‘অনুভুতি বলতে সিনেমা করতে পারার জন্য না, গল্পটাতে মোশাররফ ভাইকে নিতে পারার একটা আলাদা অনুভুতি আছে। এত ব্যস্ততার মাঝেও তিনি আমার উপর বিশ্বাষ রেখে শিডিউল দিয়েছেন। আর তাকে ছাড়া এই মুহুর্তে কালা চরিত্রের বিকল্প কোন শিল্পি আমি বাংলাদেশে খুঁজে পাচ্ছি না।’ প্রথম চলচ্চিত্র নির্মাণের অনুভূতি জানাতে গিয়ে এভাবেই বললেন আলম আশরাফ।

তিনি আরও জানান, ‘আসলে কোন কিছুর দরকারে চলচ্চিত্রের নির্মান করছি না। একটা গল্প, একটা কল্পনা, কয়েকটা চরিত্র যখন রেহান ওরফে চৌধুরী যখন মাথায় ঢুকিয়ে দিচ্ছিল তখন সেটাকে আরো আরো মানুষের মস্তিষ্কে ঢুকিয়ে দেয়াটাই আমার উদ্দেশ্য।’






মন্তব্য চালু নেই