মেইন ম্যেনু

আলাপনা ডটকম বাংলাদেশের জনপ্রিয় যোগাযোগ মাধ্যম

সময়ের জনপ্রিয়তার তুঙ্গে থাকা প্রথম বাংলাদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম নতুন করে আরও মজবুত প্রানে, আবার এখন থেকে যাত্রা শুরু করেছে, আজকে আপনাদের সাথে অই ওয়েবসাইটর পরিচয় করিয়ে দিব !

এটি বাংলাদেশের ব্যবসা প্রতিষ্ঠান, উন্নয়ন মূলক সংস্থা ও কাজের উন্নয়নে এবং সোশ্যাল মিডিয়া মার্কেটিং এ মূ ভূমিকা রাখবে আশা করা যায়।

এই সাইটটিতে জনপ্রিয় সামাজিক সাইটের গুরুত্বপুর্ন কতগুলো বৈশিষ্টের সাদৃশ্য থাকলেও বিশেষ কতগুলো বৈশিষ্ট এই সাইট কে অন্যদের থেকে আলাদা করেছে. যে কেউ ব্যবহার করতে পারবেন বিনামূল্যে। এই সাইটের ব্যবহার কারিরা তাদের মত করে প্রোফাইল তৈরির পাশাপাশি যেসব সুবিধা ব্যবহার করতে পারবে সেগুলো হল – লাইভ চ্যাট, ছবি, মিউজিক, ইভেন্ট, অডিও / ভিডিও শেয়ার, আলাদা গ্রুপ তৈরি ও পছন্দের গ্রুপ এ জয়েন, ব্লগিং, ইত্যাদি।

বিশ্বব্যপী ব্যক্তি, গোষ্ঠী ও সম্প্রদায়কে সংযুক্ত করেছে সেটি হল ঃ আলাপনা ডটকম- alapoma.com

আপনি নিশ্চয়ই ফেসবুক এর একজন নিয়মিত ইউজার ? আমরা সবসময় ফেসবুক ইউজ করি কখনো কি কিছু খেয়াল্ করেন, আপনি খেয়াল করে ধেখবেন যখন আপনি আপনি ফেসবুক এ লগইন করবেন তখন আপনার প্রোফাইল অথবা হোম পেজ এর ডানপাশে স্পন্সের এড ধেখতে পাবেন। হয়ত আপনি এইগুলাতে লাইক ওঁ দিয়ে থাকেন, তারফলে আপনি কি কোনো বেনিফিট পান ? কিন্তু ফেসবুক এর এডের মাধ্যমে বাংলাদেশ থেকে মাসে মাসে ল ল টাকা নিয়ে নিচ্ছে।

আমি ফেসবুক এর কোন রকম বিরধিতা বা দুর্নাম করার সাহস দেখাচ্ছিনা ! মার্ক একজন জিনিয়াস লোক, তার অবশ্যই ভাল প্লান ছিল এবং থাকবে।

সেই তার মতো প্লেন নিয়ে আমাদের বাংলাদেমের এক জনপ্রিয় তরুণ ওয়েভ ডিজাইনার তৈরি করেছে আলপনা ডটকম নামে এক যোগাযোগ মধ্যমের সাইট।

বাংলাদেশে এর আগে অনেকে যোগযোগ মাধ্যম সাইট তৈরি হয়েছে কিন্তু জনপ্রিয়তা পাইনি প্রচারের মাদ্যমেও তার মধ্যে একটি হচ্ছে তুমি অমি ডটকম তারা টেকনিউনসেও কিছু দিন এড দিয়েছে। কিন্তু তাদের সাইট ও ব্যবহারিক সুবিধা ভালো না থাকায় কেউ আর উই সাইটে প্রবেশ করে না। তাদের সাইটের সুবিধা ভালো না বলে তারা জনপ্রিয়তা পায়নি। কিন্তু আলাপনা ডটকম অন্যরকম। ইয়াহু পরিবর্তে যে রকম জিমেইল তৈরি হয়েছে। তেমনি ফেসবুক ও টুইটারের পরিবর্তে বাংলাদেশীদের জন্য তৈরি করা হয়েছে আলাপনা ডটকম। বিশ্বাস না হলে সাইটে দিয়ে একাউন্ট খুলে দেখেই আসুন না। অথবা আপনি ফেসবুকটু লগিন এর মাধ্যমেও সরাসরি লগিন করতে পারবেন কিন্তু নতুন করে একাউন্ট খোলই সুবিধা জনক। ভালো লাগলে পরবর্তীতে নিয়মিত ভিজিট করবেন আশাকরি। এই সাইটের আমি কেউনা মাত্র একজন নিয়মিত ভিজিটর। বিষয়টি নিয়ে আলোচনা করার কারণ হচ্ছে এ বিষয়ে সবাইকে অবগত করা। আপনি দেখতে পারেন। যেহেতু সাইটি নতুন তাই কোন প্রকার সমস্যা হলে কতৃপরে সাথে যোগাযোগ করতে পারেন।






মন্তব্য চালু নেই