মেইন ম্যেনু

‘আলিগড়’ দিয়ে শুরু হচ্ছে মুম্বাই ফিল্ম ফেস্টিভাল

এশিয়ার সবচেয়ে বড় এবং গুরুত্বপূর্ণ ফিল্ম ফেস্টিভাল ‘বুসান ফিল্ম ফেস্টিভাল’-এ প্রদর্শন ও ব্যাপক প্রশংসার পর এবার মুম্বাই আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালের ১৭ তম আসর শুরু হচ্ছে হংশল মেহতার ছবি ‘আলিগড়’ প্রদর্শনীর মধ্য দিয়ে।

জানা গেছে, জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা হংশল মেহতার প্রশংসিত ছবি ‘আলিগড়’ দিয়ে শুরু হতে যাচ্ছে মুম্বাই আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভালের ১৭ তম আসর। মায়ামি ফিল্ম ফেস্টিভালের কর্তৃপক্ষ দেখে শুনেই ‘আলিগড়’কে ওপেনিং স্ক্রিনিংয়ের জন্য নির্বাচিত করেন। এ প্রসঙ্গে ফেস্টিভাল অনুপম চোপড়া বলেন, ‘আলিগড়’ খুবই বিষয় ভিত্তিক এবং গুরুত্বপূর্ণ একটি ছবি, যাতে অসাধারণভাবে একটি সেনসেটিভ গল্পকে দেখানো হয়েছে। আর নির্মাতা হংশল মেহতাও একজন ইউনিক নির্মাতা। সব ভেবেই আমরা ‘আলিগড়’ দিয়েই মুম্বাই ফিল্ম ফেস্টিভাল শুরু করছি।

এরআগে, বুসান উৎসবের চতুর্থ দিনে প্রদর্শীত হয় মেধাবী অভিনেতা মনোজ বাজপেয়ী অভিনীত এবং হংসল মেহতা পরিচালিত ছবি ‘আলিগড়’। ছবিটি প্রদর্শনের পর বুসান ফিল্ম ফেস্টিভালের অতিথিরা দাঁড়িয়ে সম্মাননা জানান। এমন সম্মাননায় রীতিমত মুগ্ধ নির্মাতা হংশল মেহতা। আর এরপই মুম্বাই ফিল্ম ফেস্টিভাল শুরু করার ঘোষণা আসে ‘আলিগড়’-এর মধ্য দিয়ে।

একজন সমকামী অধ্যাপকের জীবনের সত্যি ঘটনা নিয়ে লেখা হয়েছে এই ‘আলিগড়’-এর চিত্রনাট্য। অধ্যাপকের ভূমিকায় অভিনয় করেছেন তুখোড় অভিনেতা মনোজ বাজপেয়ী।

উল্লেখ্য, চলতি মাসের ৩০ অক্টোবরে শুর হতে যাচ্ছে মুম্বাই ইন্টারনেশনাল ফিল্ম ফেস্টিভালের ১৭ তম আসর।






মন্তব্য চালু নেই