মেইন ম্যেনু

আলীকদম উপজেলা চেয়ারম্যান সাময়িক বরখাস্তের প্রতিবাদে বিএনপি’র সংবাদ সম্মেলন

বান্দরবানের আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপি’র সভাপতি আবুল কালামকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে উপজেলা বিএনপি। শুক্রবার বিকাল ৫টায় আলীকদম পান বাজারস্থ বিএনপি’র অস্থায়ী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপি’র পক্ষে সহ-সভাপতি মাশুক আহাম্মদ লিখিত বক্তব্য পাঠ করেন।

সংবাদ সম্মেলনে বক্তব্যে বলেন, সরকার নিজের অবৈধ ক্ষমতা দীর্ঘস্থায়ী পাকাপোক্ত করার নিমিত্তে একের পর এক দেশের গণতান্ত্রীক প্রতিষ্ঠান গুলো ধ্বংস করে চলেছে। দেশের সর্বস্তরের এক নৈরাজ্যকর পরিস্থিতি তৈরী হয়েছে। কোথাও আইনের শাসন আছে বলে প্রতীয়মান হয়না। রাষ্ট্রযন্ত্রের প্রতিটি রন্দ্রে রন্দ্রে দুর্নীতি আজ ঝেঁকে বসেছে। সরকার বিরোধী মতাদর্শকে ধ্বংস করার অপকৌশল হিসেবে বিএনপি নেতা কর্মীদের মিথ্যা মামলায় জড়িয়ে নানা ভাবে হয়রানী করার অপচেষ্টা চালাচ্ছে।

গ্রেফতার, নির্যাতন, গুম, খুন সহ এমন কোন কাজ নেই সরকার বিরোধী দলকে দমনে প্রয়োগ করছে না। তারই ধারাবাহিকতায় বান্দরবানের আলীকদম উপজেলার তিন তিনবার নির্বাচিত সফল উপজেলা চেয়ারম্যান আবুল কালাম এর বিরুদ্ধে নানাবিধ মিথ্যা মামলা দিয়ে হয়রানী করা হচ্ছে। ইতিমধ্যে এইসব মিথ্যা মামলা থেকে আদালত জামিন দিয়েছে।

ভিত্তিহীন মামলায় বিরোধী দলকে দমনে অপকৌশলের অংশ হিসেবে আলীকদম উপজেলা চেয়ারম্যান পদ হতে এই সাময়িক বরখাস্ত করা হয়েছে। আমরা আলীকদম বিএনপি’র পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে সাময়িক বরখাস্ত প্রত্যাহার করে জনগনের ক্ষমতা জনগণের হাতে ফিরিয়ে দেয়ার জন্য সরকারের কাছে দাবী জানাচ্ছি।

পাশাপাশি অত্র এলাকার উন্নয়ন ও সন্ত্রাস বিরোধীতার যে সু-দৃড় অবস্থান সেই বলিষ্ট নেতৃত্বের প্রতি আলীকদম জনগণের সম্পূর্ণ আস্থা, সমর্থন ব্যাক্ত করে আমরা তার বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবী জানাচ্ছি।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপি’র সহ-সভাপতি আনসার আহাম্মদ, সহ-সভাপতি নাছির উদ্দিন, সহ-সভাপতি আহম্মদ হোসেন, যুগ্ন সম্পাদক প্রফেসার আবু হানিফ, দপ্তর সম্পাদক মোঃ লিটন, উপজেলা যুবদলের সাবেক আহবায়ক মোঃ ইউনুছ, ৩নং নয়াপাড়া ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ফরিদুল আলম, বিএনপি নেতা মোঃ মনছুর সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্থানীয় সরকার বিভাগ উপজেলা শাখা-২ সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত চিঠিতে বৃহস্পতিবার সাময়িক বরখাস্তের আদেশ দেওয়া হয়। আলীকদম উপজেলা চেয়ারম্যান আবুল কালামের বিরুদ্ধে পাহাড় কাটা ও আলীকদম স্থানীয় আওয়ামী লীগ অফিস পোড়ানোর মামলা থাকায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে নিশ্চিত করেছেন আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল আমীন।






মন্তব্য চালু নেই