মেইন ম্যেনু

আ’লীগের সম্মেলনে ‘গোপন নজর’ বিএনপির

আগামী ২২ ও ২৩ অক্টোবর মুক্তিযুদ্ধের নেতৃত্বকারী দল ‘বাংলাদেশ আওয়ামী লীগের’২০তম জাতীয় সম্মেলন।দলের সম্মেলনকে সফল করতে সব ধরনের প্রস্তুতি নিচ্ছে নেতাকর্মীরা। অন্যদিকে আওয়ামী লীগের সম্মেলনের দিকে‘গোপন নজর’রাখছে বিএনপি।

৫ জানুয়ারি নির্বাচনের আগে ও পরে আন্দোলনে নেমে বার বার ব্যর্থ হয়েছে বিএনপি। এরপর নিয়মতান্ত্রিক কর্মসূচির মধ্যেই বর্তমান সময় পার করছে দলটির নেতারা। বিএনপির দুই শীর্ষ নেতা (খালেদা জিয়া-তারেক রহমান) সৌদিতে একান্ত বৈঠক করলেও সে বিষয়ে এখনও মুখ খোলেননি বিএনপি চেয়ারপারসন। বর্তমানে বেশ চুপচাপ রয়েছে দলটির সিনিয়র নেতারা।

বিএনপির একটি ঘনিষ্ট সূত্র জানিয়েছে, বিএনপি বর্তমানে বসে নেই। বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে। পাশাপাশি আওয়ামী লীগের সম্মেলনের দিকে কড়া নজর রাখছে বিএনপি।

সূত্রটি আরও জানায়, সরকারের হামলা-মামলা ও জেল-জুলুমে বিএনপি নেতাকর্মীরা রাজপথে না থাকলেও চুপ করে থাকলেও বসে নেই তারা। আওয়ামী লীগের কাউন্সিল কারা নেতা নির্বাচতি হচ্ছেন সে দিকেও লক্ষ্য রাখবে বিএনপি।

আওয়ামী লীগের সম্মেলনের পর সরকারের গতিবিধির ওপর নজর রেখেই সামনের দিকে রাজনৈতিক কর্মকাণ্ড পরিচালনা করবে বিএনপি। তাছাড়া আন্দোলনে নেমে বার বার ব্যর্থ হওয়ার কারণ খুঁজে বের করা হয়েছে। আগামী দিনের আন্দোলন সংগ্রামে সেইসব কথা মাথায় রেখেই এগিয়ে যাবে বিএনপি।দলের সিনিয়র নেতাদের পরামর্শে আওয়ামী লীগের কাউন্সিলের দিকে নজর রাখছে কিছু বিএনপির নেতাকর্মী।আওয়ামী লীগের কাউন্সিলের নেতা নির্বাচনের দিকেই তাদের জোর নজর রয়েছে।

এসব বিষয়ে জানতে চাইলে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সিনিয়র নেতা বলেন, বিএনপি একটি রাজনৈতিক দল হিসেবে আরেকটি রাজনৈতিক দলের কাউন্সিলের দিকে তাদের একটু নজর থাকবে এটা স্বাভাবিক। বিএনপির কাউন্সিলের দিকেও আওয়ামী লীগের নজর ছিল। বিএনপির দল ঘোষণার পর আওয়ামী লীগ নেতারা এ নিয়ে নানান ধরনের সমালোচনাও করেছে।






মন্তব্য চালু নেই