মেইন ম্যেনু

আলোকিত জ্ঞানী’র সেরা দশ নির্বাচিত

গত ৫ মে বৃহস্পতিবার ঢাকাস্থ ফার্মগেট আইডিয়াল কমার্স কলেজভবনে আলোকিত জ্ঞানী-২০১৬ চূড়ান্ত বাছাই পরীক্ষার মাধ্যমে সেরা দশ জন প্রতিযোগি উত্তীর্ণ হয়েছে। একই সাথে অপেক্ষমান তালিকায় আরো ৫ জন প্রতিযোগির নামের তালিকা প্রকাশিত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন “রাহাবার মাল্টিমিডিয়া লি. এর চেয়ারম্যান হাফেজ মুফতি সাইফুল ইসলাম ও ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ইকবাল।

এছাড়া বিশেষজ্ঞ প্যানেলে বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ড. মুহাম্মদ সাইফুল্লাহ, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্ট্যাডিজ বিভাগের সহযোগি অধ্যাপক ড. আহমাদ আবুল কালাম, মাইক্রো ফাইবার গ্রুপে’র ফিন্যান্স ডিরেক্টর ড. মো. কামরুজ্জামান, শিক্ষক ও কলামিস্ট মুহাম্মদ আবদুল কাহহার ও আলোকিত জ্ঞানী-২০১৫ আসরের চ্যাম্পিয়ন শাহাদাৎ হুসাইন খান ফয়সাল উপস্থিত ছিলেন।

জ্ঞানকে সমৃদ্ধ করতে আল-কুরআনুল কারীম, রাসূলুল্লাহ সা. এর সুন্নাহ ও জীবনী, খুলাফায়ে রাশেদুন, বাংলাদেশে ইসলাম ও মুসলিমদের ইতিহাস, মুসলিম বিশ্ব, মুসলিম স্থাপত্য ও নিদর্শন, বিভিন্ন ধর্মীয় সম্প্রদায় ও মতবাদ এবং ইসলামী সংস্থা ও সংগঠনসহ সাম্প্রতিক ঘটনাবলীর আলোকে লিখিত ৫০ নম্বর, মৌখিক ৩৫ নম্বর এবং প্রতিভামূল্যায়নে ১৫ নম্বরসহ সর্বমোট ১০০ নম্বরের ভিত্তিতে এই বাছাই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ফলাফল ঘোষণাপূর্ব সময়ে বিশেষজ্ঞরা বলেন, ইসলামিক জ্ঞানের মেগা রিয়েলিটি শো “আলোকিত জ্ঞানী প্রতিযোগিতাটি এক অনন্য উদাহরণ। বাংলাদেশের টিভি চ্যানেলগুলোতে যে সকল ইসলামিক অনুষ্ঠান প্রচারিত হয় তার মধ্যে আলোকিত জ্ঞানী অনুষ্ঠানটি এক নতুন সংযোজন।

আসন্ন মাহে রমজানের প্রত্যহ ইফতারের একঘণ্টা পূর্ব থেকে ‘চ্যানেল নাইন’ এ ধারাবাহিকভাবে ২৭টি পর্ব প্রচারিত হবে বলে কর্তৃপক্ষ আশা ব্যক্ত করেন। একই সাথে দর্শকদেরকে অনুষ্ঠান দেখার জন্য আহবান জানানো হয়।

চূড়ান্ত পর্বে উত্তীর্ণ ১০ প্রতিযোগির নাম ও আইডি- ১. মুহাম্মাদ আব্দুর রাযযাক (১৪৫৫), ২. তানযীল আহমাদ (১৬৩২) ৩. আব্দুল মাজেদ ফয়সাল (১২২৩), ৪. হুসাইন আহমাদ চৌধুরী (১২১৫), ৫. সোহেল রানা (৮৪৭), ৬. মুহাম্মদ ওয়াহিদুল এনাম (৮৩০), ৭. রাকিব হুসাইন (৮৮৫), ৮. মুহাম্মদ ফিরোজ আলম (৯১৪), ৯. মাহমুদুল হাসান (৯৪৭), ১০. ফয়সাল আলম (৮৯০)।






মন্তব্য চালু নেই