মেইন ম্যেনু

‘আল্লাহু আকবার’ বলে ব্রিটিশ তরুণীকে হত্যা

অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের একটি হোস্টেলের সামনে প্রকাশ্যে ২১ বছর বয়সী এক ব্রিটিশ তরুণীকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ সময় ঘটনাস্থলে কমপক্ষে ৩০ জন উপস্থিত ছিল। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ২৯ বছর বয়সী এক ফরাসি যুবককে আটক করেছে দেশটির পুলিশ। খবর বিবিসির।

স্থানীয় সময় মঙ্গলবার রাতে দেশটির কুইন্সল্যান্ডের টাউন্সভিলে থেকে ১০০ কিলোমিটার দক্ষিণে হোম হিল শহরের ‘ব্যাকপ্যাকার’ শিক্ষার্থী হোস্টেলে হোস্টেলে এ হত্যাকাণ্ড ঘটে। পরে স্থানীয় কুইন্সল্যান্ড পুলিশ ওই তরুণীর ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে। এ ঘটনায় ৩০ বছর বয়সী আরও ব্রিটিশ যুবক আহত হয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, অভিযুক্ত ফরাসি নাগরিক হামলার সময় ‘আল্লাহু আকবার’ উচ্চারণ করেন। যে শহরের এই হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে সেই হোম হিল শহরটি পর্যটকদের কাছে খুবই জনপ্রিয়। পর্যটকরা কৃষি কাজকর্ম দেখার জন্য এখানে আসতে পছন্দ করেন।

আহত ব্যক্তিকে আশংকাজনক অবস্থায় টাউন্সভিল হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এই হামলায় একটি কুকুরও মারা গেছে। ৪৬ বছর বয়সী স্থানীয় এক নাগরিকও এই ঘটনায় সামান্য আহত হয়েছেন।

কুইন্সল্যান্ড পুলিশের ডেপুটি কমিশনার স্টিভ গলসচেস্কি জানান, সন্দেহভাজন হত্যাকারী মার্চে ভ্রমণ ভিসায় অস্ট্রেলিয়ায় আসে। স্থানীয়দের সঙ্গে তার কোনো যোগাযোগ ছিল না। এটি রাজনৈতিক নাকি অপরাধমূলক কর্মকাণ্ড প্রাথমিকভাবে নিশ্চিত করে বলা যাচ্ছে না।






মন্তব্য চালু নেই