মেইন ম্যেনু

আশরাফের চেয়ারে মোশাররফ

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নিয়েছেন নতুন মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। রোববার বেলা সাড়ে ১১টায় তিনি সচিবালয়ে নিজ দপ্তরে আসেন।

এসময় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, স্থানীয় সরকার বিভাগের সচিব আব্দুল মালেক এবং সমবায় বিভাগের সচিব এমএ কাদের সরকার মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। এরপর নিজ আসনে বসে মন্ত্রী তার দায়িত্ব বুঝে নেন। কিছুদিন আগেও যে চেয়ারে বসতেন সৈয়দ আশরাফুল ইসলাম।

বর্তমানে ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন প্রতিমিন্ত্রী ও দুই সচিবের সঙ্গে বৈঠক করছেন বলে জানা গেছে।

দায়িত্ব নেয়ার আগে বেলা ১১টা ৫ মিনিটে খন্দকার মোশাররফ হোসেন সৈয়দ আশরাফের বেইলি বোডের বাসায় যান। সেখানে তারা ১৫ মিনিটের মতো একান্তে কথা বলেন।

সাংবাদিকদের সৈয়দ আশরাফ বলেন, ‘আমার সঙ্গে খন্দকার মোশাররফ হোসেনের সম্পর্ক খুবই ভালো। আমরা একই দল করি, একই সঙ্গে সংসদে বসি। আমার পক্ষ থেকে তার প্রতি সব সময়ই সহযোগিতা থাকবে।’

এদিকে গত বৃহস্পতিবার দুপুরে সৈয়দ আশরাফকে সরিয়ে দিয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি করা হয়। এতে বলা হয়, বাংলাদেশ সরকারের রুলস অব বিজনেস, ১৯৯৬ এর রুল ৩ (৪)-এ প্রদত্ত ক্ষমতাবলে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালায়ের মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলমাকে দপ্তরবিহীন মন্ত্রী করা হয়েছে। একই সঙ্গে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেনকে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়া হয়েছে। তিনি অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করবেন।






মন্তব্য চালু নেই