মেইন ম্যেনু

আশুলিয়ার একটি পোশাক কারখানায় পানি খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ

টিপু সুলতান (রবিন) সাভার প্রতিনিধি : সাভারের আশুলিয়ায় নরসিংহপুর এলাকার ডেক্কো ডিজাইন লিমিটেড কারখানায় পানি খেয়ে শতাধিক শ্রমিক অসুস্থ্য হয়ে পড়ার খবর পাওয়া গেছে। অসুস্থ্য শ্রমিকদের স্থানীয় মা ও নারী শিশুস্বাস্থ্য কেন্দ্র সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শ্রমিকরা জানায় সকালে কারখানায় কাজে যোগ দেয়ার পর থেকে দুই-এক জন করে শ্রমিক মাথা ঘোড়ানো ও বমির উপস্বর্গ নিয়ে অসুস্থ্য হয়ে পরতে থাকে।

দুপুরে খাবারের বিরতির পর দলে দলে শ্রমিকরা একই উপস্বর্গ নিয়ে অসুস্থ্য হয়ে পরতে থাকলে তাদেরকে স্থানীয় নারী ও শিশু হাসপাতালসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

কারখানার সরবরাহকৃত পানি পান করে শতাধিক শ্রমিক অসুস্থ্য হয়ে পরেছে বলে জানায় শ্রমিকরা।

নামপ্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক জানায়, আমার সকল শ্রমিক দুপুরের খাবার খেয়ে আবার কারখানায় প্রবেশের পর কয়েকজন শ্রমিক পানি খেয়ে অসুস্থ হয়েপড়েছে এমন খবর পেয়ে তাদের ধরা, ধরিকরে, হাসপাতালে পাঠাই, এর মধ্য আরো কিছু শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। আমরা কতৃপক্ষের কাছে ছুটির জন্য আবেদন করি কিন্তু কতৃপক্ষ দেরীতে ছুটি দেওয়ায় আরওকিছু শ্রমিক আতঙ্কিত হয়ে অসুস্থ হয়ে পড়ে।

নাম প্রকাশে অনিচ্ছুক অন্য একশ্রমিক জানায় আমরা আমাদের সহকর্মীকে হাসপাতালে ভর্তিকরে তার সাথে দেখাও করতে পারছিনা, পুলিশ আমাদের হাসপাতালের ভেতরে যেতেদিচ্ছেনা।

অন্যদিকে খাবারের কোন বিষক্রিয়ায় শ্রমিকরা এমন অসুস্থ্য হয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করছেন নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা।

অসুস্থ্য শ্রমকিদের কারো শারিরিক অবস্থা ঝুকিপূর্ণ নয় জানিয়ে তাদের চিকিৎসাসেবা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন নারী ও শিশুস্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক মাহমুদুল হাসান।

অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।






মন্তব্য চালু নেই